দিনাজপুরে হাবিপ্রবির পুকুরে ডুবে কলেজছাত্রীর মৃত্যু

 দিনাজপুরে হাবিপ্রবির পুকুরে ডুবে কলেজছাত্রীর মৃত্যু

প্রথম নিউজ, দিনাজপুর : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পুকুরে ডুবে দিনাজপুর সরকারি কলেজের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরেক ছাত্রী এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুর ১টার দিকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মৎস্য অনুষদের সামনের পুকুরে এই ঘটনা ঘটে।

নিহত শিক্ষার্থীর নাম সাদিয়া আক্তার প্রীতি (২৩)। তিনি দিনাজপুর শহরের বালুবাড়ী মহল্লার মো. সাদেক আলীর মেয়ে। তিনি দিনাজপুর সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের অনার্স চতুর্থ বর্ষের ছাত্রী। আর চিকিৎসাধীন লিপা (২৩) ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার হাসাপাতাল সংলগ্ন ডাঙ্গাপাড়া গ্রামের মোস্তফার মেয়ে। তিনি দিনাজপুর সরকারি কলেজের ইংরেজি বিভাগের অনার্স চতুর্থ বর্ষের ছাত্রী।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশীদ জানান, বিশ্ববিদ্যালয়ের পুকুরে দুইজন শিক্ষার্থী পড়ে গেছে। এই খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে যাই। গিয়ে দেখি ডেকোরেশনের দুইজন শ্রমিক তাদেরকে উদ্ধার করছে। আমরা বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে দ্রুত দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই। চিকিৎসক শিক্ষার্থী সাদিয়াকে মৃত ঘোষণা করেন। অপরজনকে আইসিউইতে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, আমরা তখন জানতাম না এরা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নাকি সরকারি কলেজের ছাত্রী। পরে আমরা জানতে পারি। এদের মধ্যে সাদিয়া আক্তার প্রীতি মারা গেছে। আমরা এখনো জানতে পারিনি কীভাবে তারা পুকুরের পানিতে পড়ে গেলো। পুলিশ তদন্ত করে বের করবে। আমরা সহযোগিতা করবো।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মামুন বলেন, আমরা খবর পেয়ে হাসপাতালে গিয়ে তাদের পরিচয় শনাক্ত করি। তদন্ত শুরু হয়েছে। আমরা প্রাথমিকভাবে ঘটনা জানতে পারিনি। তবে সরকারি কলেজের ছাত্রী কী জন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়েছিল এবং সেখানে কী ঘটেছিল সেই বিষয়টি মাথায় নিয়ে তদন্ত করছি। এখনই কিছু বলার মতো তথ্য আমাদের কাছে নেই।

দিনাজপুর কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদ হোসেন জানান, মরদেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করা হচ্ছে। যেহে