চট্টগ্রামে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

চট্টগ্রামে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

প্রথম নিউজ, চট্টগ্রাম : চট্টগ্রামের হাটহাজারীতে ফারুক হত্যা মামলার পলাতক আসামি আলী হায়দার ওরফে মোহাম্মদ আলীকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (৭ জুলাই) উপজেলার লালিয়ার হাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মোহাম্মদ আলী উপজেলার লালিয়ারহাট এলাকার মো. নুরুন্নবীর ছেলে।


রোববার (৯ জুলাই) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-৭ জানায়, ২০২২ সালের ৫ এপ্রিল রাতে হাটহাজারীর আমানবাজারে একটি চায়ের দোকানে বসে আইপিএলের খেলা দেখছিলেন ভুক্তভোগী ফারুক। খেলাকে কেন্দ্র করে ফারুকের সঙ্গে ফয়সাল নামে আরেকজনের তর্কাতর্কি হয়। একপর্যায়ে উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে ফয়সাল সামান্য আহত হন। এক ঘণ্টা পর ফয়সালের নেতৃত্বে কয়েকজন এসে দেশীয় অস্ত্র-শস্ত্রসহ চায়ের দোকানে ফারুকের ওপর হামলা চালায়।

আহত অবস্থায় ফারুক তার বাসায় পালিয়ে যায়। কিন্তু ফয়সাল বাহিনী ফারুকের বাড়িতে দফায় দফায় হামলা চালিয়ে আহত করে। এ সময় তারা ফারুকের বোনকেও মারধর করে। আহত অবস্থায় দুজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় ফারুক মারা যান। এ ঘটনায় ভুক্তভোগী ফারুকের মা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, মামলার পর পুলিশ মঈন উদ্দিন চিশতী নামে এক আসামিকে গ্রেপ্তার করে। পরে র‌্যাব মামলার প্রধান আসামি ফয়সালকে এবং ফরহদাকে গ্রেপ্তার করেন। শুক্রবার আরেক আসামি মোহাম্মদ আলীকে গ্রেপ্তার করা হয়। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।