কোহলির ওপর প্রতিশোধ নিলেন বাবর!

কোহলির ওপর প্রতিশোধ নিলেন বাবর!

প্রথম নিউজ, ডেস্ক : টানা দুই হারে পয়েন্ট টেবিলে এক সময় তলানিতে ছিল অস্ট্রেলিয়া। আর এক ম্যাচ হাত ফসকে গেলেই বিশ্বকাপ স্বপ্নও বিলীন হতে পারতো। আফগানিস্তানের বিপক্ষে ম্যাক্সওয়েল বীরত্বে অবিশ্বাস্য জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছিল প্যাট কামিন্সের দল। শেষমেশ সেমির বাধা টপকে ফাইনালে স্বাগতিক ভারতকে স্তব্ধ করে দিলো অজি বাহিনী। স্বাগতিকদের বিপক্ষে হেরে বিশ্বকাপ শুরু করা অস্ট্রেলিয়া, ফাইনালে তাদের হারিয়েই যেন বদলা নিলো।রেকর্ড ষষ্ঠ বিশ্বকাপ জয়ে অভিনন্দনের জোয়ারে ভাসছেন কামিন্স-ট্র্যাভিস হেডরা।অস্ট্রেলিয়াকে অভিনন্দন জানানোর তালিকাটা দীর্ঘ হচ্ছে। এ তালিকায় আছেন পাকিস্তানের সদ্য সাবেক অধিনায়ক বাবর আজমও। তবে তার অভিনন্দনবার্তায় ভিন্ন গন্ধ পাচ্ছেন অনেকে।

বাবর অস্ট্রেলিয়াকে অভিনন্দন জানিয়ে ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, ‘অভিনন্দন ক্রিকেট অস্ট্রেলিয়া। ফাইনালে কী দাপুটে পারফরম্যান্স!’এই অভিনন্দন বার্তাকে খোদ পাকিস্তানি ভক্তদের অনেকেই বিরাট কোহলির প্রতি ‘প্রতিশোধ’ হিসেবে দেখছেন।


২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরেছিল পাকিস্তান। সেদিন ইংল্যান্ডকে অভিনন্দন জানিয়ে ইনস্টাগ্রাম স্টোরিতে কোহলি লেখেন, ‘অভিনন্দন ইংল্যান্ড। তোমাদেরই প্রাপ্য।’ সঙ্গে একটি ‘থাম্বস আপ’-এর ইমোজিও জুড়ে দেন। 

এক বছর আগে-পরের কোহলি-বাবরের স্টোরির পার্থক্য হচ্ছে, কোহলি ইংল্যান্ডের বিশ্বকাপ জেতার মুহূর্তের একটি ছবি জুড়ে দিয়েছিলেন। কিন্তু অস্ট্রেলিয়াকে বাবরের অভিনন্দনবার্তায় কোনো ছবি নেই, লেখাটা দেওয়া হয়েছে কালো ব্যাকগ্রাউন্ডে।