কপালে থাকলে বিশ্বকাপ জিতব ইনশাআল্লাহ : তামিম

 কপালে থাকলে বিশ্বকাপ জিতব ইনশাআল্লাহ : তামিম

প্রথম নিউজ, ডেস্ক : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের অন্যতম সদস্য তানজীদ হাসান তামিম। আসন্ন এশিয়া কাপ দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশ দলে ডাক পেয়েছেন। এশিয়া কাপের স্কোয়াডে থাকলেও জুনিয়র তামিমের ধ্যানজ্ঞানজুড়ে আসন্ন ভারত বিশ্বকাপ। যুব বিশ্বকাপের মতো এবার বড়দের বিশ্বকাপও জিততে চান তরুণ এই টাইগার ব্যাটার। জানালেন, কপালে থাকলে বিশ্বকাপ জিতবেন। 

জাতীয় দলে ডাক পাবার পর আজ (বৃহস্পতিবার) প্রথমবারের মতো গণমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন জাতীয় দলে উঠে আসার পথটা মোটেও সহজ ছিল না। একইসঙ্গে এই ওপেনারের আশা তার নিজ এলাকা বগুড়া থেকে আরো অনেক ক্রিকেটার উঠে আসবে। 

তামিম বলেন, 'সত্যি অনেক ভালো লাগে। আমাদের উঠে আসা এতটা সহজ ছিল না। কারণ, আমাদের ব্যাকগ্রাউন্ডে বিকেএসপি ছিল না, আমরা অনেক ডিস্ট্রিক্ট, ডিভিশন তারপর ঢাকা লিগ খেলে এখানে উঠে আসতে হয়েছে। আলহামদুলিল্লাহ বগুড়ায় আরো অনেক ট্যালেন্টেড প্লেয়ার আছে ইনশাআল্লাহ ওরাও উঠে আসবে।'

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতলেও তামিমের স্বপ্ন এখন বড়দের হয়েও বিশ্বকাপ জয়ের। এমনকী ২০২০ সালে যুব বিশ্বকাপ জয় করাটা অতীত হয়ে গিয়েছে বলছেন এই ওপেনার। সামনে এশিয়া কাপের খেলা থাকলেও তামিমের মাথায় বিশ্বকাপের চিন্তা। এই ওপেনার মনে করছেন কপালে এইবার বিশ্বকাপ জয়টাও হয়ে যেতে পারে।

তামিম বলছিলেন, 'আমরা যেটা অ্যাচিভ করছি ওইটা পুরোনো হয়ে গেছে। সবার মাঝে একটাই কথা হয়, সবার এখন একটাই স্বপ্ন বড়দের হয়ে বিশ্বকাপ জয়। যখন আমাদের দেখা হয়, তখন সামনে যেহেতু ওয়ার্ল্ডকাপ। শুধু একটা জিনিসই মাথা থাকে, আমরা যতোই এশিয়া কাপ ও অন্যান্য টুর্নামেন্ট খেলি ব্যাক অব দ্যা মাইন্ড বিশ্বকাপ থেকেই যায়। চেষ্টা করবো এবার, যদি কপালে থাকে ইনশাআল্লাহ হয়ে যাবে।'