এবার একসঙ্গে প্রচুর নতুন ফিচার আনছে ‘হোয়াটসঅ্যাপ’

মাঝে মধ্যেই নতুন নতুন ফিচার পান ইউজাররা

এবার একসঙ্গে প্রচুর নতুন ফিচার আনছে ‘হোয়াটসঅ্যাপ’
এবার একসঙ্গে প্রচুর নতুন ফিচার আনছে ‘হোয়াটসঅ্যাপ’

প্রথম নিউজ, ডেস্ক : ব্যবহারকারীদের জন্য নানারকম পরীক্ষা নিরীক্ষা চালাতে থাকে ‘হোয়াটসঅ্যাপ’। ফলে মাঝে মধ্যেই নতুন নতুন ফিচার পান ইউজাররা। এবার একসঙ্গে একাধিক নতুন ফিচার পেতে চলেছেন ‘হোয়াটস অ্যাপ’ ব্যবহারকারীরা।

১. মেসেজ ডিলিট: হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সকলেই গ্রুপ চ্যাটে অভ্যস্ত। এক্ষেত্রে সুবিধা যেমন, তেমন সমস্যাও রয়েছে। অনেকক্ষেত্রে গ্রুপে অনভিপ্রেত মেসেজ করে বসেন কেউ কেউ। এতদিন যিনি সেই মেসেজ করেছেন, তিনিই পারতেন সেটি ডিলিট করতে। এবার গ্রুপে যে কারও পাঠানো মেসেজই মুছে ফেলতে পারবেন অ্যাডমিন।

২. WhatsaApp ওয়েবেও ২ স্টেপ ভেরিফিকেশন: ‘হোয়াটস অ্যাপ’ ওয়েবের ক্ষেত্রেও জোর দেওয়া হচ্ছে সিকিউরিটির দিকে। দু স্টেপ ভেরিফিকেশন একটা অপশনাল ফিচার, কেউ চাইলে এটা নাও ব্যবহার করতে পারেন। কিন্তু এটি ব্যবহার করলে বেশি সুরক্ষিত হবে আপনার অ্যাকাউন্ট।

৩. মেসেজ রিঅ্যাকশান: ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীরা সকলেই মেসেজ রিঅ্যাকশন সম্পর্কে অবগত। এবার হোয়াটসঅ্যাপেও পাবেন সেই সুবিধা। যে কোনও মেসেজ ট্যাপ ও হোল্ড করে রাখলেই পাবেন রিঅ্যাকশন অপশন।

৪. অ্যানিমেটেড ইমোজি: এখন হোয়াটসঅ্যাপে সামান্য কিছু অ্যানিমেটেড ইমোজি রয়েছে। তবে বর্তমানে ইমোজি নিয়ে কাজ চলছে। শীঘ্রই আরও প্রচুর অ্যানিমেটেড ইমোজি পাবেন ইউজাররা। ফলে আরও আকর্ষনীয় হয়ে উঠবে হোয়াটসঅ্যাপ।

৫. ফটো ও ভিডিও প্রিভিউ: পছন্দের ছবি বা ভিডিওটি স্টেটাসে শেয়ার করলে কেমন লাগবে, তা দেখার সুযোগ এখন মেলে না। তবে শীঘ্রই মিলবে সেই সুযোগ। তা নিয়েই কাজকর্ম করছে সংস্থা।

৬. একই সঙ্গে একই ছবি চ্যাট ও স্টেটাসে আপলোড: নিশ্চয়ই ভাবছেন ব্যপারটা কী! এবার একই ছবি একই সঙ্গে শেয়ার করবে পারবেন চ্যাট ও স্টেটাসে। তবে একাধিক ব্যক্তিকে ব্যক্তিগতভাবে ছবি বা ভিডিও এবং স্টেটাসে তা শেয়ার করা সম্ভব হবে না।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom