আরেক দফা পেছাল কোপার ফাইনালের সময়

আরেক দফা পেছাল কোপার ফাইনালের সময়

প্রথম নিউজ, ডেস্ক : কোপা আমেরিকার শিরোপা নির্ধারণী ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে সকাল ৬টায় মাঠে নামার কথা ছিল আর্জেন্টিনার। তবে দর্শকদের বিশৃঙ্খলার কারণে সেটি সম্ভব হয়নি। প্রথমে ৩০মিনিট পিছিয়ে দেওয়া হলেও ম্যাচ মাঠে গড়ানো সম্ভব হয়নি। এরপর বেশ কয়েক দফা সময় পিছিয়ে সকাল ৭টা ১৫ মিনিটে ম্যাচ মাঠে গড়ানোর কথা জানিয়েছে কনমেবল।

মায়ামির হার্ড রক স্টেডিয়ামে এদিন প্রত্যাশার চেয়ে বেশি দর্শক চলে আসে। যার ফলে হিমশিম খেতে হচ্ছে স্টেডিয়ামের নিরাপত্তা কর্মীদের। হাই ভোল্টেজ এই ম্যাচটি মাঠে বসে দেখতে টিকিট ছাড়ায় স্টেডিয়ামে ঢুকে খেলা দেখার চেষ্টা চালিয়েছেন অনেকে। আবার টিকিট কেটেও মাঠে ঢুকতে পারছেন না অনেকে। ফলে সমর্থকদের বাধা দেওয়ার সময় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ হয়। যে কারণে নির্ধারিত সময়ে ম্যাচ শুরু করা যায়নি। দু দফা পিছিয়ে ম্যাচ শুরুর নতুন সময় সকাল ৭টা ১৫ মিনিট।

কোপার শিরোপা নির্ধারণী ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা। যেটি কিনা আবার মেসির শেষ কোপা ম্যাচ ‍ও ডি মারিয়ার শেষ আন্তর্জাতিক ম্যাচ। স্বাভাবিকভাবেই আর্জেন্টাইন দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে ম্যাচটি। অন্যদিকে ২৩ বছর পর কোপার ফাইনালে পা রেখেছে কলম্বিয়া। তাছাড়া এই ম্যাচের মাঝ খানে মঞ্চ মাতাবেন পপ সংগীত তারকা শাকিরা।

স্বাভাবিকভাবেই তাই ব্যাপক দর্শক এসে হাজির হয়েছে মায়ামি গার্ডেনে। পুরো স্টেডিয়াম এলাকা পরিণত হয়েছে জনসমুদ্রে। এই ম্যাচের টিকিট পেতেও গুনতে হয়েছে মোটা অংকের টাকা। অনেকে আবার টাকা দিয়েও টিকিট পাননি। ফলে বাধ্য হয়ে টিকিট ছাড়ায় স্টেডিয়ামে খেলা দেখতে চলে এসেছেন তারা। যা সামাল দিতে গিয়েই বেকায়দায় পড়েছে নিরাপত্তারক্ষীরা।

স্টেডিয়ামের মূল ফটক ভেঙে মাঠে প্রবেশ করার চেষ্টা চালিয়েছে দর্শকরা। যার ফলে ব্যাপক হুড়াহুড়ি তৈরি হয়। এ সময় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। অনেকে আবার আহতও হয়েছেন। এই পরিস্থিতিতে তাই প্রথমে ৩০ মিনিট সময় পিছিয়ে দিয়েও কাজ হয়নি। পরে সেটা ১ ঘণ্টা ১৫ মিনিট করা হয়েছে। আর এর মধ্যে দু’দলের ফুটবলাররা মাঠে নেমে অনুশীলন করছেন। অর্থাৎ নতুন করে আর কোনো জটিলতা তৈরি না হলে সকাল ৭টা ১৫ মিনিটে শুরু হতে যাচ্ছে ম্যাচটি।