অধ্যক্ষকে কুপিয়ে হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

আজ বুধবার বেলা ১১টায় টাঙ্গাইলের স্পেশাল জজ আদালতের বিচারক বেগম শাহানা হক সিদ্দিকা এ রায় ঘোষণা করেন।

অধ্যক্ষকে কুপিয়ে হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড
দণ্ডপ্রাপ্ত মিনহাজুর রহমান মিন্টুদণ্ডপ্রাপ্ত মিনহাজুর রহমান মিন্টু

প্রথম নিউজ, টাঙ্গাইল: টাঙ্গাইলের সখীপুর উপজেলায় অধ্যক্ষ জামাল হোসেন ঠান্ডু হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলা থেকে তিন জনকে খালাস দিয়েছেন আদালত।আজ বুধবার বেলা ১১টায় টাঙ্গাইলের স্পেশাল জজ আদালতের বিচারক বেগম শাহানা হক সিদ্দিকা এ রায় ঘোষণা করেন।দণ্ডপ্রাপ্তরা হলেন-সখীপুর উপজেলার ফুলবাগ গোবরচাকা গ্রামের মৃত হাসান আলীর ছেলে মিনহাজুর রহমান মিন্টু এবং একই গ্রামের সুর্যদ আলীর ছেলে আব্দুল মালেক শুকুর। রায় ঘোষণার সময় মিন্টু আদালতে উপস্থিত ছিলেন। আব্দুল মালেক পলাতক।

রায়ের বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ মহসিন সিকদার জানান, ২০১১ সালের ২০ অক্টোবর দুপুরে অধ্যক্ষ জামাল হোসেন ঠান্ডু সখীপুর উপজেলার পলাশতলী মহাবিদ্যালয় থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা হন। বৈল্লারপুর এলাকায় পৌঁছালে পূর্ব শত্রুতার জের ধরে মিনহাজুর রহমান মিন্টুর নেতৃত্বে তাকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ওই দিন জামাল হোসেনের স্ত্রী পারভীন বেগম বাদি হয়ে সখীপুর থানায় হত্যা মামলা করেন।

তিনি আরও জানান, ২০১২ সালের ২৬ ডিসেম্বর জেলা গোয়েন্দা পুলিশের এসআই আইয়ুব আলী পাঁচ জনের নামে আদালতে অভিযোগপত্র জমা দেন। বিচারক সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে বুধবার দুই জনকে মৃত্যুদণ্ড এবং অভিযোগ প্রমাণ না হওয়ায় তিন জনকে বেকসুর খালাস দেন। 

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom