১২ বছর পালানোর পর অবশেষে গ্রেফতার

আজ মঙ্গলবার (২৩ মে) দুপুরে তাকে আদালতের মাধ্যমে ফেনী কারাগারে পাঠানো হয়েছে।

১২ বছর পালানোর পর অবশেষে গ্রেফতার

প্রথম নিউজ, ফেনী: মাদক মামলায় তিন বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড পেয়েছিলেন ইউনুস নবী ডালিম ওরফে হারুনুর রশিদ (৪০)। সেই সাজা থেকে বাঁচতে নাম পরিবর্তন করে চট্টগ্রামে ১২ বছর পালিয়ে ছিলেন। তবে শেষরক্ষা হয়নি। শেষ পর্যন্ত তিনি পুলিশের কাছে ধরা পড়েছেন। আজ মঙ্গলবার (২৩ মে) দুপুরে তাকে আদালতের মাধ্যমে ফেনী কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার রাতে পৌরশহর থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি ফেনীর সোনাগাজী উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের চর চান্দিয়া এলাকার সিদ্দিক মাস্টারের ছেলে।

পুলিশ জানায়, ২০১১ সালে ইউনুস নবীকে ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার করে মামলা দিয়ে কারাগারে পাঠায় পুলিশ। পরে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান। এরপর তিনি আর আদালতে হাজির না হয়ে নাম পরিবর্তন করে গোপনে চট্টগ্রামে চলে যান। দীর্ঘ শুনানি শেষে আদালত তাকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একমাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

সোনাগাজী মডেল থানার এএসআই মো. মাহবুব আলম সরকার বলেন, আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা পাওয়ার পর তিনিসহ থানার একাধিক কর্মকর্তা ইউনুস নবীর খোঁজে মাঠে নামেন। কিন্তু কোথাও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। ইউনুস গ্রেফতার এড়াতে প্রায় সময় স্থান পরিবর্তন করতেন।

সম্প্রতি স্থানীয় এক ব্যক্তি পুলিশকে জানায়, ইউনুস চট্টগ্রামে থাকেন। তবে মাঝে মধ্যে রাতের আঁধারে বাড়িতে এসে আবারও ভোর হওয়ার আগেই চলে যান। মুঠোফোন নম্বর ও ছবি সংগ্রহ করেও নাম পরিবর্তন করায় তাকে গ্রেফতার করা যাচ্ছিল না। এরপর তিনি ওই ব্যক্তিকে সোর্স নিয়োগ করেন। সোমবার রাতে তিনি চট্টগ্রাম থেকে বাড়িতে আসেন। গোপনে সংবাদ পেলে পৌরশহর এলাকায় অভিযান চালিয়ে একটি গাড়ি থেকে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ হোসেন দাইয়ান বলেন, মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে ফেনীর কারাগারে পাঠানো হয়েছে।