হবিগঞ্জে ১৪ বিএনপি নেতা কারাগারে

হবিগঞ্জে ১৪ বিএনপি নেতা কারাগারে

প্রথম নিউজ, হবিগঞ্জ : আদালত থেকে কারাগারে নেওয়া হচ্ছে বিএনপি নেতাদেরআদালত থেকে কারাগারে নেওয়া হচ্ছে বিএনপি নেতাদের

হবিগঞ্জে পৃথক দুটি মামলায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৪ নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার (৮ অক্টোবর) দুপুরে হবিগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশীদ এ আদেশ দেন।

কারাগারে পাঠানো হয়েছে বিএনপি নেতা মহিবুল ইসলাম শাহীন, জেলা ছাত্রদল সভাপতি শাহ রাজিব আহমেদ রিংগন, জেলা যুবদলের সদস্য সচিব শফিকুর রহমান সিতু, যুবদল নেতা ও পৌর কাউন্সিলর হেলাল আহমেদ টিপু, জহিরুল ইসলাম সেলিম, গোলাম মাহবুব, মুর্শেদ আলম ও হাফিজুল ইসলাম।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলজার আহমেদ জানান, গত ১৯ আগস্ট হবিগঞ্জ জেলা বিএনপির পদযাত্রায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ২১ আগস্ট জি কে গউছকে প্রধান আসামি করে ৭০০ নেতাকর্মীর বিরুদ্ধে অ্যাসল্ট ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা করে পুলিশ। এ ছাড়া ২০ আগস্ট আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে যুবদল ও ছাত্রদল নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান মাহি একটি মামলা করেন।

গত ২৯ আগস্ট পৃথক দুটি মামলায় ১৮৩ জন বিএনপি নেতাকর্মী হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন লাভ করেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় রবিবার ১৫০ নেতাকর্মী হবিগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশীদের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। এ সময় বিচারক ১৪ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।