সরকার দেশ ও স্বাধীনতা নিয়ে তামাশা শুরু করেছে: সাকি

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, এই সরকার বাংলাদেশকে নিয়ে, স্বাধীনতা নিয়ে তামাশা শুরু করেছে

সরকার দেশ ও স্বাধীনতা নিয়ে তামাশা শুরু করেছে: সাকি
সরকার দেশ ও স্বাধীনতা নিয়ে তামাশা শুরু করেছে: সাকি

প্রথম নিউজ, ঢাকা : গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, এই সরকার বাংলাদেশকে নিয়ে, স্বাধীনতা নিয়ে তামাশা শুরু করেছে। মানুষ যখন বাজারে গিয়ে চাল কিনতে পারে না, তখন আওয়ামী লীগের অনেকেই পাকিস্তান এর উদাহরণ দিয়ে বলেন তাদের চেয়ে ভালো আছি। আওয়ামী লীগের লোকজন এখন বাজারে খারাপ অবস্থার তুলনা পাকিস্তানের সাথে দেন।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে গণসংহতি আন্দোলনের উদ্যোগে ‘সিন্ডিকেট ভাঙ্গো, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম কমাও’ ব্যানারে আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। অবস্থান কর্মসূচি থেকে দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও সাংবাদিক শামসুজ্জামানের নামে হয়রানি মূলক মামলা প্রত্যাহার ও শামসুজ্জামানের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়। 

জোনায়েদ সাকি বলেন, গত কয়েকদিনে সাংবাদিক শামসুজ্জামানকে নিয়ে কী ঘটেছে। আমরা সবাই এখন একটা গভীর উদ্বেগের মধ্যে আছি। সরকার ক্ষমতায় টিকে থাকতে স্বাধীনতা সার্বভৌমত্ব বিসর্জন দিয়ে সব কাজ করছে। গত ২৬ তারিখে প্রথম আলো নিউজ করেছে, যেখানে ভাত মাছ খাওয়ার কথা বলেছেন একজন দিনমজুর জাকির হোসেন। সেখানে একটি শিশুর ছবি দিয়ে খবর প্রচার করা হয়েছিল, প্রথম আলো ১৭ মিনিট এর মধ্যে ছবি সরিয়ে ভুল বোঝাবুঝির অবসান করেছে। সেই খবর প্রচার করায় গভীর রাতে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে তুলে আনা হয়। সারাদিন তিনি কোথায় ছিলেন তাও কর্তৃপক্ষ শিকার করেননি।

তাকে ছেড়ে দেয়ার কথা বলে অন্য একটি বাহিনীর হাতে তুলে দেয়। এক ব্যক্তির গভীর রাতে করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। একটা সরকার কতো নির্লজ্জ হলে এই চেহারায় দাঁড়ায়। পুরো রাষ্ট্র ব্যবস্থা ও আইন ব্যবস্থা ধ্বংস করে তাকে গ্রেফতার করে জামিন না দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।
তিনি বলেন, দ্রব্যমূল্যের এই উর্ধ্বগতির জন্য বাজার সিন্ডিকেট দায়ী, টাকা পাচার দায়ী। তা সরকার স্বীকার করতে চায় না। সরকারের কাজ এগুলো সমাধান করা কিন্তু তা না করে মানুষ ও গণমাধ্যম এর গলা টিপে ধরছে। ডিজিটাল নিরাপত্তা আইনের প্রয়োগ মানেই সংবাদ মাধ্যমের গলা টিপে ধরা। তথ্যমন্ত্রী আছে একজন, তিনি মিথ্যা কথা বলে সব কিছু জায়েজ করতে চায়। তারা বলে এটা নাকি স্বাধীনতার ভিত্তিতে আঘাত, এতো সহজেই স্বাধীনতার হুমকিতে পড়ে? আমি বলতে চাই আপনারাই ভয় ভীতি দেখিয়ে স্বাধীনতা হুমকিতে ফেলছেন। যেই সরকার জনগনকে সমস্যায় রাখে তারা স্বাধীনতার সরকার হতে পারে না।

এসময় আরো বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, সম্পাদক মন্ডলীর সদস্য মনির উদ্দিন পাপ্পু, বাচ্চু ভুইয়া, জুলহাসনাইন বাবু, পপি রানী সরকারসহ গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: