সন্তানকে গলাকেটে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন

 সন্তানকে গলাকেটে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন
সন্তানকে গলাকেটে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন-প্রথম নিউজ

প্রথম নিউজ, নরসিংদী : নরসিংদীতে আট মাসের সন্তানকে গলাকেটে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শামীমা পারভিন এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আপন মিয়া নরসিংদী সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের বাখননগর গ্রামের বাসিন্দা।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. মুনসুর আলী শিকদার। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট শো. শাহাদাৎ হোসেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালে আপন মিয়ার সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়াইল গ্রামের মোসাম্মত মারুফা আক্তারের বিয়ে হয়। বিয়ের পর তারা রায়পুরার মরজাল এলাকায় বসবাস শুরু করেন। এর মধ্যে তাদের কোলজুড়ে একটি ছেলে সন্তান জন্ম নেয়। ওই সময় আপন মিয়া পার্শ্ববর্তী আফরোজা বেগমের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন। এরপর থেকে প্রেমিকা আফরোজা ও আপন মিয়া তার স্ত্রী মারুফা এবং সন্তানকে মেরে ফেলার হুমকি দিয়ে আসছিলেন।

২০১৭ সালের ২১ নভেম্বর সকালে শিশুর মা মারুফা রান্নাঘরে কাজ করছিলেন। এ সময় বাবা আপন মিয়া সন্তানকে গলাকেটে হত্যা করেন। মরদেহ ফেলে রেখে পালিয়ে যায়। পরে বাড়ির লোকজন শিশুটিকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। এ ঘটনায় শিশু মাহিনের মা বাদী হয়ে রায়পুরা থানায় মামলা করেন।

গ্রেফতারের পর আপন মিয়া হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। উভয়পক্ষের যুক্তিতর্ক ও প্রমাণাদি দেখে আদালতের বিচারক আপন মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom