রাজবাড়ীতে আরও ৫২ জনের ডেঙ্গু শনাক্ত

 রাজবাড়ীতে আরও ৫২ জনের ডেঙ্গু শনাক্ত

প্রথম নিউজ, রাজবাড়ী : রাজবাড়ীতে গত ২৪ ঘণ্টায় আরও ৫২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে জেলা সদরসহ উপজেলার হাসপাতালগুলোতে ভর্তি রয়েছে ১১৮জন ডেঙ্গুরোগী।

সোমবার (২ অক্টোবর) বেলা ১১টার দিকে রাজবাড়ীর সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। এ পর্যন্ত জেলায় মোট ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দুই হাজার ৪৫৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছে দুই হাজার ৩৪৯ জন। ভর্তি রোগীর মধ্যে রাজবাড়ী সদর হাসপাতালে ২৭ জন, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৬ জন, কালুখালীতে ২৫ জন, বালিয়াকান্দিতে ২২ জন ও গোয়ালন্দে আটজন আছেন।

এদিকে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও বাড়েনি সচেতনতা। ডেঙ্গু নিধনে নেই প্রশাসনের তেমন কোনো পদক্ষেপ। মাঝে মধ্যে শহরের কোথাও কোথাও ওষুধ ছিটানো দেখা গেলেও তা নিয়মিত না। তবে জনসচেতনতা তৈরিতে বেশ কিছু র্যালি অনুষ্ঠিত হয়েছে।

অন্যদিকে রাজবাড়ীর হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য নেই আইসিইউ বা সিসিইউ ব্যবস্থা। ফলে রোগীর অবস্থা একটু জটিল হলেই রেফার করা হয় ফরিদপুর বা ঢাকায়। এছাড়া রোগীদের বাইরে থেকে স্যালাইন বা অন্যান্য ওষুধ কেনার অভিযোগ রয়েছে।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটোন বলেন, সারাদেশের মত রাজবাড়ীতেও ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। কিন্তু জনসচেতনতা বাড়েনি। ফলে সচেতনতার বিকল্প নাই। শুধু জনপ্রতিনিধি বা প্রশাসনের আশায় থাকলে হবে না। ব্যক্তিগতভাবে সচেতন হতে হবে এবং সচেতনতামূলক কাজ করতে হবে।