মিরাজ-মোস্তাফিজের ব্যাটে ভারতকে ১ উইকেটে হারালো বাংলাদেশ

মিরাজ-মোস্তাফিজের ব্যাটে ভারতকে ১ উইকেটে হারালো বাংলাদেশ
মিরাজ-মোস্তাফিজের ব্যাটে ভারতকে ১ উইকেটে হারালো বাংলাদেশ

প্রথম নিউজ, স্পোর্টস ডেস্ক: ভারতের বিপক্ষে ক্লোজ ম্যাচে হারের নজির কম নেই। কিন্তু এবার আর পথ হারায়নি বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের ব্যাটে চড়ে সিরিজের প্রথম ওয়ানডেতে ১ উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছে টাইগাররা।  মিরপুর শেরেবাংলায় টাইগারদের রুদ্ধশ্বাস জয়ে মোস্তাফিজুর রহমানের অবদানও কম নয়। শেষ উইকেটে মোস্তাফিজের সঙ্গে ৪১ বলে ৫১ রানের জুটি গড়েন মিরাজ।  যাতে মোস্তাফিজের অবদান ১১ বলে দুই চারে ১০* রান। ৩৯ বলে ৩৮ করেন মিরাজ। চারটি চারের সঙ্গে দুটি ছক্কা মারেন তিনি। তাতে ১৮৭ রানের লক্ষ্য চার ওভার বাকি থাকতে পেরিয়ে যায় বাংলাদেশ। রান তাড়ায় প্রথম বলেই আউট হয়ে যান নাজমুল হোসেন শান্ত। দলীয় ২৬ রানে ফেরেন আরেক ওপেনার এনামুল হক বিজয়ও (১৪)। সাকিবের সঙ্গে জুটি গড়ে ভালোভাবেই আগাচ্ছিলেন লিটন কুমার দাস। কিন্তু ২১ রানের মধ্যে এ দুজন বিদায় নিলে চাপে পড়ে যায় বাংলাদেশ। ৬৩ বলে তিন চার ও এক ছক্কায় ৪১ রান করে আউট হন এই সিরিজের অধিনায়ক লিটন। সাকিবের ব্যাট থেকে আসে ৩৮ বলে ২৯ রান।

দুই সিনিয়র ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহীম প্রত্যাশা মেটাতে ব্যর্থ। ধীর গতিতে রান তুলছিলেন তারা। ৩৫তম ওভারের শেষ বলে মাহমুদুল্লাহ রিয়াদকে (১৪) এলবিডব্লুর ফাঁদে ফেলেন শার্দুল ঠাকুর। মোহাম্মদ সিরাজের করা পরের ওভারের প্রথম বলেই বোল্ড মুশফিক (১৮)। থিতু হতে পারেননি আফিস হোসেন (৬)। ইবাদত হোসেন ও হাসান মুরাদ রানের খাতা খোলার আগেই ফেরেন সাজঘরে। দেখতে দেখতে বাংলাদেশের স্কোর হয়ে যায় ১২৮/৪ থেকে ১৩৬/৯! 
এমন ম্যাচ জিতবে বাংলাদেশ? মিরপুরের গ্যালারিতে থাকা দর্শকরাও বোধকরি ভাবতে পারেননি।  কিন্তু ওয়ানডে ক্যারিয়ারের ‘সেরা ইনিংস’ উপহার দিয়ে মিরাজ জয় ছিনিয়ে আনলেন। এর আগে টাইগার বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে ভারত। ৪১.২ ওভারে মাত্র ১৮৬ রানে গুটিয়ে যায় সফরকারীদের ইনিংস। ১০ ওভারে ৩৬ রান দিয়ে ৫ উইকেট শিকার টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। ৮.২ ওভারে ৪৭ রান দিয়ে ৪ উইকেট নেন ইবাদত হোসেন। ১ উইকেট পান মেহেদী হাসান মিরাজ।

ভারতের ব্যাটিং বিপর্যয়ের দিনে ব্যক্তিগত সর্বোচ্চ রান করেন কেএল রাহুল। ৭০ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৭৩ রান করেন তিনি। অধিনায়ক রোহিত শর্মা ২৭, শ্রেয়াস আইয়ার ২৪ এবং ওয়াশিংটন সুন্দর ১৯ রান করেন। বাকিদের কেউ ছুঁতে পারেনি দুই অঙ্কের কোঠা।  

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom