পিরোজপুরে বিএনপির কার্যালয়ে আ.লীগ কর্মীদের তালা

পিরোজপুরে বিএনপির কার্যালয়ে আ.লীগ কর্মীদের তালা

প্রথম নিউজ, পিরোজপুর : পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলা বিএনপির কার্যালয়ে স্থানীয় আওয়ামী লীগের কর্মীরা তালা ঝুলিয়েছেন বলে অভিযোগ উঠেছে। শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে উপজেলা শহরের তুষখালী সড়কের দলীয় কার্যালয়ের সাটারে তালা দেওয়ার ঘটনা ঘটে। এ সময় বিএনপি নেতাকর্মীদের গালাগালিও করা হয়েছে। উপজেলা বিএনপির কয়েকজন নেতা অভিযোগ করে বলেন, বিকেলে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালনের কথা ছিল। এই কর্মসূচি বন্ধ করে দেওয়ার জন্য আওয়ামী লীগের লোকজন আমাদের দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। তবে বিএনপির অন্য একটি পক্ষ উপজেলা বিএনপির সদস্য সচিব আবু বকর সিদ্দিক বাদল ও পৌর বিএনপির সদস্য সচিব নাজমুল আহসান কামাল মুন্সী বিকেলে আলাদাভাবে ভিন্ন স্থানে ওই কর্মসূচি পালন করেছেন। তাদের কেউ বাধা দেয়নি।

মঠবাড়িয়া পৌর বিএনপির আহ্বায়ক কেএম হুমায়ুন কবির জানান, শুক্রবার বিকেল ৪টার দিকে উপজেলা বিএনপির কার্যালয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে মিলাদ মাহফিল ও আলোচনা সভা ছিল। বিকেল ৪টার দিকে বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে গিয়ে তালা মারা দেখতে পান। পরে স্থানীয় ব্যবসায়ীদের কাছে জানা যায় দুপুর সাড়ে ১২টার দিকে ১০ থেকে ১২ জন আওয়ামী লীগের কর্মী মিলে বিএনপির কার্যালয়ে গিয়ে সাটারে তিনটি তালা মেরে গেছে।নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির কার্যালয় এলাকার এক ব্যবসায়ী বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে আওয়ামী লীগের কর্মী প্রভাত রায় প্রিন্সের নেতৃত্বে একদল যুবক বিএনপি কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন।

এ বিষয়ে প্রভাত রায় প্রিন্স মুঠোফোনে ঢাকা পোস্টকে তালা দেওয়ার কথা স্বীকার করেন।

প্রভাত রায় প্রিন্সের দলীয় কোনো পদ নেই। তবে তিনি উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাতের ঘনিষ্ট সহযোগী।

মঠবাড়িয়া উপজেলা বিএনপির আহ্বায়ক রুহুল আমিন দুলাল বলেন, আমাদের দলীয় কার্যালয়ে তালা মেরে দেওয়া হয়েছে। তারা আমাদের শান্তিপূর্ণ মিলাদ মাহফিল করতেও বাধা দিচ্ছে।

এ বিষয়ে মঠবাড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, এ বিষয়ে এখনো কেউ কোনো অভিযোগ করেনি।