নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলায় মির্জা ফখরুলের নিন্দা

শনিবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচন ও ৩০ ডিসেম্বর ২০১৮ সালে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে রাষ্ট্রক্ষমতা দখল করে আওয়ামী সরকার দীর্ঘকাল দেশে স্বৈরাচারী শাসন বলবৎ রেখেছে।

নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলায় মির্জা ফখরুলের নিন্দা
নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলায় মির্জা ফখরুলের নিন্দা

প্রথম নিউজ, অনলাইন: দেশের বিভিন্ন অঞ্চলে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের হামলা ও গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচন ও ৩০ ডিসেম্বর ২০১৮ সালে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে রাষ্ট্রক্ষমতা দখল করে আওয়ামী সরকার দীর্ঘকাল দেশে স্বৈরাচারী শাসন বলবৎ রেখেছে।

তিনি বলেন, নিষ্ঠুর দমননীতি ও মানুষের গণতান্ত্রিক অধিকার অগ্রাহ্যের কারণে সমগ্র দেশটাই এখন কারাগারে পরিণত হয়েছে। অবিরাম গতিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদেরকে গ্রেফতার এবং তাদের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনী তৈরি করে মামলা দেয়া হচ্ছে, গ্রেফতার করে কারান্তরীণ রাখা হচ্ছে। আজ শনিবার শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি থেকে সম্পূর্ণ অন্যায়ভাবে নেতাকর্মীদেরকে গ্রেফতার এবং আওয়ামী সন্ত্রাসীদের হামলা, ভাঙচুর ও আহত করার ঘটনা বর্তমান জনবিচ্ছিন্ন সরকারের অপকর্মগুলোরই ধারাবাহিকতা। তিনি আরো বলেন, মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে এবং বর্তমান সরকারের সকল অপকর্ম ও দুঃশাসন রুখে দিতে জনগণকে বজ্রকঠিন শপথ নিতে হবে।

বিএনপির এই নেতা বলেন, কেন্দ্র ঘোষিত দেশব্যাপী মহানগরগুলোর থানায় থানায় চাল, ডাল, তেল, আটা, লবণ ও চিনিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধি, বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানির দাম দফায় দফায় বাড়ানোর প্রতিবাদে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবি বাস্তবায়ন ও নেতাকর্মীদের হত্যাসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি চলাকালে জাতীয়তাবাদী যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, কামরাঙ্গীরচর বিএনপি নেতা রাকিব, খিলগাঁও থানা বিএনপি নেতা হুমায়ুন কবির, ঢাকা মহানগর উত্তর ভাটারা থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মাদ আলী, বিএনপি কর্মী মো: সুলতান হোসেন, জাহাঙ্গীর বিশ্বাসকে গ্রেফতার এবং ঢাকা মহানগর উত্তর তুরাগ থানা বিএনপির পদযাত্রায় ছাত্রলীগ-যুবলীগের হামলায় মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের গাড়িতে হামলা, ভাঙচুর, বিএনপির মানবাধিকারবিষয়ক সহ-সম্পাদক সৈয়দা আশিফা আশরাফি পাপিয়ার গাড়ি ভাঙচুর, মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক মোস্তফার বাসভবনে হামলা-ভাংচুরসহ ২৫ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছে।

বিএনপি মহাসচিব অবিলম্বে গ্রেফতার করা নেতাদের বিরুদ্ধে দায়ের করা অসত্য মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান। আওয়ামী সন্ত্রাসীদের হামলায় আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন তিনি। দেশব্যাপী সকল মহানগরীতে অনুষ্ঠিত আজকের পদযাত্রা কর্মসূচি সফল করায় সর্বস্তরের জনগণসহ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান ফখরুল।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: