ঢাকা মহানগরী উত্তর জামায়াতের বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ

প্রসহন ও তামাশার নির্বাচন বর্জন করুন-ডা. মানিক

ঢাকা মহানগরী উত্তর জামায়াতের বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ

প্রথম নিউজ, ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক বলেছেন, সরকারের অবৈধ ক্ষমতালিপ্সা, স্বৈরতান্ত্রিক ও একগুয়েমী মনোভাব দেশে এক সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি করেছে। তারা নির্বাচনের নামে ভোট ডাকাতি,গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধকে কলঙ্কিত করে নির্বাচনী বৈতরণী পার হওয়ার দিবাস্বপ্ন দেখছে। কিন্তু তাদের সে স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে ইনশাআল্লাহ। তিনি প্রহসন ও তামাশার নির্বাচন বর্জন এবং ভোট দানে বিরত থাকতে সকল স্তরের ভোটারের প্রতি আহবান জানান। 
তিনি আজ রাজধানীতে প্রহসনের নির্বাচন বর্জন ও ভোটারদের ভোট প্রদান থেকে বিরত থাকার আহবান বিষয়ক কেন্দ্র ঘোষিত গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচির অংশ বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর কর্তৃক মিরপুর-১৩ বাইশটেকি বাজারে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে এসব কথা বলেন। কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন কাফরুল থানা সেক্রেটারি হাফেজ এ রহমান, থানা কর্মপরিষদ সদস্য আব্দুল্লাহ, রফিকুল ইসলাম ও এ রাজ্জাক মিজান  প্রমূখ।
ডা. মানিক বলেন, আওয়ামী লীগ ও গণতন্ত্র পরষ্পর বিরোধী চেতনার নাম। তারা অতীতে যেমন জনমতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেনি, এখনো করছে না; আগামী দিনেও করবে বলে বিশ্বাস করা যায় না। মূলত, জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার দেশের একমাত্র ও অদ্বিতীয় প্লাটফরমের নাম ‘আওয়ামীলীগ’। সকল অগণতান্ত্রিক, ফ্যাসীবাদী ও রাজনৈতিক এতিম পুনঃর্বাসন কেন্দ্রও হচ্ছে এই তথাকথিত প্রাচীন রাজনৈতিক সংগঠন। আর এই রাজনৈতিক প্রতিবন্ধীদের নিয়েই এবার চলছে ভাগবাটোয়ারা ও চরদখলের নির্বাচন। কিন্তু বাকশালী ও ফ্যাসীবাদীদের মনে রাখা উচিত প্রতিবারের মত ভাঙা রেকর্ড এবার বাজানো সম্ভব হবে না। একই সঙ্গীত বারবার শ্রুতিমধুর হয় না। তিনি জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা না করে অবিলম্বে ঘোষিত তফসিল বাতিল, অবিলম্বে সরকারের পদত্যাগ এবং কেয়াটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় বাকশালীদের ইতিহাসের চরম বাস্তবতার মুখোমুুখি হতে হবে। 

মহাখালী টার্মিনালে গণসংযোগ ও লিফলেট বিতরণ 
৭ জানুয়ারীর প্রহসনের নির্বাচন বর্জন ও  ভোটদানে বিরত থাকার আহবান জানিয়ে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ সকালে রাজধানীর মহাখালী টার্মিনাল,নাবিস্কো এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের তেজগাঁও উত্তর থানার কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন মহানগরী উত্তরের  মজলিসে শূরা সদস্য আবু ফারিহা, রাসিবুল হক, রফিকুল ইসলাম, নোমান উদ্দিন , আবু তৈয়ব প্রমূখ।

গ্রীণরোডে গণসংযোগ ও লিফলেট বিতরণ
কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর গ্রীণরোডে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী উত্তরের শেরেবাংলা নগর দক্ষিণ থানার নেতা-কর্মীরা।
ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম আমিনুল ইসলামের নেতৃত্বে  এ সময় আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা এম কে বাচ্চু, এম হারুন, শ্রমিক নেতা এ হোসেন,  ছাত্র নেতা তাফহীম,  আসিফুল হক ও ইসমাঈল চৌধুরী প্রমূখ।
শিল্পাঞ্চলে গণসংযোগ ও লিফলেট বিতরণ
বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী শিল্পাঞ্চল থানার উদ্যোগে  রাজধানীর শিল্পাঞ্চল থানার উত্তর কুনিপাড়া,গুলশান লিংক রোডে  গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে জামায়াতের নেতা কর্মীরা।
ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মো.আলাউদ্দিনের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন  জামায়াত নেতা মমতাজুল ইসলাম, মনিরুল ইসলাম, শহিদুল হক, আ.ওয়াদুদ প্রমুখ।
ইব্রাহিমপুরে গণসংযোগ ও লিফলেট বিতরণ
গণসচেতনতা ও লিফলেট বিতরণ কর্মসূচির অংশ হিসাবে আজ কাফরুল দক্ষিণ থানার উদ্যোগে রাজধানীর  কাফরুলের ইব্রাহিমপুরে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে জামায়াতের নেতা-কর্মীরা। থানা সেক্রেটারি মুসআব মুহাইমিনের  নেতৃত্বে এই কর্মসূচি পালিত হয়। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা বোরহান উদ্দিন, আবুল হাশেম, তোফাজ্জেল ও আমিন হাশেম প্রমূখ।
ভাষানটেকে গণসংযোগ ও লিফলেট বিতরণ
ভাষানটেক থানা ১৫মধ্য ওয়ার্ডের উদ্যোগে মিরপুর ৩নং বাজার এলাকায় ঢাকা মহানগরী উত্তর জামায়াতের মজলিশে শুরা সদস্য দ্বীন মোহাম্মাদ হাবীব এর নেতৃত্বে একতরফা প্রহসনের নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে গণসংযোগ ও লিফলেট বিতরন করা হয়।এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এম এ সাঈদ, শাহিনুর,আমিনুর,আ:সালাম,ছাত্রনতা সৌরভ খান,এম এম রহমান প্রমুখ।
হাজী ক্যাম্প-আশকোনা মূল সড়কে গণসংযোগ ও লিফলেট বিতরণ
বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের 
বিমানবন্দর থানার উদ্যোগে হাজী ক্যাম্প-আশকোনা মূল সড়কে প্রহসনের নির্বাচন বর্জনের আহবান জানিয়ে গণসংযোগ করা হয়। জামায়াতের ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শুরা সদস্য  মাওলানা এম এ হক মোল্লার নেতৃত্বে লিফলেট বিলির এ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি আবু মাহদী,  কর্মপরিষদ সদস্য  সওদাগর আব্দুর রহিম, থানা যুব সভাপতি আব্দুল কাহহার মেশকাত প্রমুখ।

শ্রমজীবী মানুষের মাঝে  লিফলেট বিতরণ: কেন্দ্র ঘোষিত গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে আজ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন শেরেবাংলা উত্তর,  ভাষানটেক, দক্ষিণখান ও মিরপুর  থানার পক্ষ থেকে বিভিন্ন কারখানায় লিফলেট বিতরণ করা হয়। 
শ্রমিক কল্যাণ ফেডারেশন কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহ সভাপতি  মো. মিজানুল হক এর নেতৃত্বে এ কর্মসূচিতে বিভিন্ন স্পষ্টে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের নির্বাহি কমিটির সদস্য  মো. মিজানুর রহমান,  শ্রমিক নেতা নুরনবী প্রমানিক, মো. হেলাল উদ্দিন প্রমুখ।

কাজীপাড়ায় লিফলেট বিতরণ: মহানগরী মজলিশে শুরা সদস্য এবং কাফরুল পশ্চিমের সেক্রেটারী আতিক হাসান রায়হানের নেতৃত্বে কাজিপাড়ায় গণসংযোগ এবং লিফলেট বিতরন। 
আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য নেছার উদ্দিন,ওয়ার্ড দায়ীত্বশিল, মাহবুবুর রহমান, মিজান। এছাড়াও ঢাকা মহানগরী উত্তরের ৫৩টি সাংগঠনিক থানার ১৫০টি স্পটে একযোগে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়েছে।