টিকটকারদের ফাঁদ থেকে ২ তরুণীকে উদ্ধার করল ডিবি

টিকটকারদের ফাঁদ থেকে ২ তরুণীকে উদ্ধার করল ডিবি

প্রথম নিউজ, নোয়াখালী : নোয়াখালী সদর উপজেলা থেকে নিখোঁজের পাঁচ দিন পর ২ তরুণীকে টিকটকারদের ফাঁদ থেকে উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার (৫ মে) দিবাগত রাত আড়াইটার দিকে ঢাকার পল্লবী এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। শনিবার (৬ মে) দুপুরে বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

এর আগে গত ৩০ এপ্রিল নিখোঁজ হন তারা। উদ্ধার হওয়াদের মধ্যে একজন শিক্ষার্থী এবং অপরজন এক প্রবাসীর স্ত্রী।

ডিবি পুলিশ সূত্রে জানা যায়, নিখোঁজ দুই তরুণীর অভিভাবক সুধারাম মডেল থানায় গত ১ মে দুটি নিখোঁজ ডায়রি করেন। এরপর তাদের উদ্ধারে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল তদন্তে নামে। তদন্তে জানা যায়, নিখোঁজ দুইজন একে অপরের বান্ধবী। উভয়েই সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে আসক্ত। টিকটক ব্যবহারের এক পর্যায়ে তাদের সঙ্গে ঢাকার একটি টিকটকার দলের পরিচয় হয়।

ডিবি পুলিশ আরও জানায়, পরিচয়ের এক পর্যায়ে ঢাকার ওই টিকটকার দল তাদের নানা কিছুর স্বপ্ন দেখায়। এক পর্যায়ে টিকটকারদের ফাঁদে পড়ে ৩০ এপ্রিল সকাল সাড়ে ৯টার দিকে এক সঙ্গে দুই বান্ধবী ঢাকার উদ্দেশে পালিয়ে যাযন। ঘটনার পাঁচ দিন পর জেলা গোয়েন্দা পুলিশের একটি দল ময়মনসিংহ ও ঢাকায় টানা ৩০ ঘণ্টার অভিযান চালিয়ে টিকটক দলটির অস্থায়ী আবাসের সন্ধান পায়। পরে ঢাকার পল্লবী থানা এলাকায় অভিযান পরিচালনা করে পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে নিখোঁজ ২ তরুণীকে রেখে পালিয়ে যায় টিকটক দলের সদস্যরা। পরে ডিবি পুলিশ ওই দুইজনকে সেখান উদ্ধার করে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদ বলেন, যথাসময়ে উদ্ধার না হলে তাদের ভারতে পাচার বা জোর করে যৌনকর্মে বাধ্য করা হতো বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় ঢাকার টিকটক দলটিকে শনাক্তের চেষ্টা চলছে।


এ বিষয়ে পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, অভিভাবকদের সচেতনতার অভাব রয়েছে। না হলে টিকটকে আসক্ত হয়ে এভাবে ঘর ছেড়ে যেতো না। আমাদের সবাইকে সচেতন হতে হবে। অন্যথায় আগামীর দিনগুলো আরও খারাপ হতে পারে। বিশেষ করে আমাদের সন্তানদের প্রতি নজর রাখতে হবে এবং তাদের সাথে মিশতে হবে।