গাছের চারা লাগানো নিয়ে হামলায় প্রাণ গেল বৃদ্ধার

আটকরা হলেন- আশরাফ ভক্ত (৫৫) ও লিটন সরদার (১৮)। আশরাফ ভক্ত একই এলাকার মৃত আবুল হাশেম ভক্তের ছেলে ও লিটন সরদার একই ইউনিয়নের পশ্চিম কাচিকাটা গ্রামের বারেক সরদারের ছেলে।

গাছের চারা লাগানো নিয়ে হামলায় প্রাণ গেল বৃদ্ধার

প্রথম নিউজ, মাদারীপুর: মাদারীপুরের শিবচরে গাছের চারা লাগানো নিয়ে কথা কাটাকাটির জের ধরে হামলায় আলেয়া বেগম (৫৩) এক বৃদ্ধা নিহত হয়েছেন। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। রোববার (১৬ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার উমেদপুর ইউনিয়নের কদমতলী এলাকায় এ ঘটনা ঘটে।

আটকরা হলেন- আশরাফ ভক্ত (৫৫) ও লিটন সরদার (১৮)। আশরাফ ভক্ত একই এলাকার মৃত আবুল হাশেম ভক্তের ছেলে ও লিটন সরদার একই ইউনিয়নের পশ্চিম কাচিকাটা গ্রামের বারেক সরদারের ছেলে। নিহত আলেয়া বেগম ওই এলাকার মৃত শফি হাওলাদারের স্ত্রী।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার শিবচরের উমেদপুর ইউনিয়নের চরকাচিকাটার কদমতলা গ্রামে বাড়ির সীমানায় গাছের চারা লাগানো নিয়ে হায়দার হাওলাদারের সঙ্গে পার্শ্ববর্তী জব্বার হাওলাদারের দ্বন্দ্ব চলছিল। এরই সূত্র ধরে রোববার সকালে জব্বার হাওলাদারের সঙ্গে হায়দারের মা আলেয়া বেগমের কথা কাটাকাটি হয়। 

এক পর্যায়ে জব্বার হাওলাদার লোকজন নিয়ে এসে আলেয়া বেগমের ওপর হামলা চালায় ও ঘরবাড়ি ভাঙচুর করে। এতে আলেয়া বেগম মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হলে স্বজনরা তাকে উদ্ধার করে শিবচর হাসপাতালে নিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশ দুজনকে আটক করেছে।

নিহত আলেয়ার ছেলে হায়দার হাওলাদার বলেন, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলছিল। চারা গাছ লাগানো নিয়ে সম্প্রতি জব্বার হাওলাদার পক্ষ পরিবর্তন করে মজিবর খলিফা-আক্কাস মৌলভী-হাবি ভক্তের দলে যোগ দেয়। এ সুযোগে মজিবর খলিফা গ্রুপ জব্বার হাওলাদারের সঙ্গে যোগ দিয়ে হামলা চালায়। এর আগে দুই পক্ষের দ্বন্দ্বে একাধিক হামলা-মামলার ঘটনা ঘটে। নিহত আলেয়ার মেয়ে বলেন, যারা আমার মাকে খুন করেছে আমি তাদের ফাঁসি চাই।

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) মো. আমির সেরনিয়াবাত বলেন, গাছের চারা লাগানো নিয়ে দ্বন্দ্বে এ হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom