অভিযোগ তুলে নিতে বাদীর দিকে তেড়ে আসেন শিক্ষা তদন্ত কর্মকর্তা

অভিযোগ তুলে নিতে বাদীর দিকে তেড়ে আসেন শিক্ষা তদন্ত কর্মকর্তা

প্রথম নিউজ, গাজীপুর: গাজীপুর মহানগরীর ৪১নং ওয়ার্ডের পূবাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুবী আক্তারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ করায় বাদীকে অভিযোগ তুলে নিতে চাপ প্রয়োগের অভিযোগ উঠেছে শিক্ষা তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে। এমনকি অভিযোগকারীকে মারতে তেড়ে আসেন ওই কর্মকর্তা। অভিযোগকারীর নাম ফেরদৌস বেপারী। আর অভিযুক্ত কর্মকর্তার নাম কবির শাহাদাৎ। তিনি তদন্ত কমিটির আহবায়ক ও জেলা শিক্ষা অফিসের সহকারী প্রোগ্রামার। অভিযোগকারীর ভাষ্য, সোমবার তাকে ফোনে ডেকে এনে কড়া ভাষায় হুমকি ও অভিযোগ তুলে নিতে চাপ দেন কবির শাহাদাৎ।

পূবাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুবী আক্তারকে নিয়মবহির্ভূতভাবে নিয়োগ এবং নিয়োগের পর তার বিভিন্ন অনিয়ম-দুর্নীতিতে জড়িত থেকে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। রুবী আক্তারের অপসারণ দাবিতে গাজীপুর জেলা শিক্ষা অফিসার এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে অভিভাবকদের পক্ষ থেকে অভিযোগ করেন ফেরদৌস বেপারী। 

ইতোমধ্যে বিভিন্ন গণমাধ্যম অভিযোগগুলো নিয়ে সংবাদ প্রকাশ করেছে।  এ ঘটনায় গাজীপুর জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ শাজাহান ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। এরপর থেকে প্রায় এক মাস ধরে রুবীসহ কয়েকজন অভিযুক্ত বিদ্যালয়ে আসেন না।