অন্য কোনো দেশের প্রেসক্রিপশনে বাংলাদেশ চলবে না: রিজভী

রোববার দুপুরে রাজশাহীর ভূবনমোহন পার্কে এক অনুষ্ঠানে তিনি এসব বলেন।

অন্য কোনো দেশের প্রেসক্রিপশনে বাংলাদেশ চলবে না: রিজভী

প্রথম নিউজ, অনলাইন: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অন্য কোনো দেশের প্রেসক্রিপশনে বাংলাদেশ চলবে না। তাই কেউ বাইরে থেকে বাংলাদেশের অভ্যন্তরে অস্থিতিশীল কিছু করতে চাইলে আখেরে তার ফলাফল ভালো হবে না। কোনো তাবেদার দিল্লির গোলামকে বাংলাদেশের জনগণের ওপর আর রাজত্ব করতে দেওয়া হবে না। রোববার দুপুরে রাজশাহীর ভূবনমোহন পার্কে এক অনুষ্ঠানে তিনি এসব বলেন।

‘আমার বিএনপি পরিবার’ এর প্রতিনিধিদল ছাত্র-জনতার আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে রাজশাহী মহানগর এবং জেলার শহিদ পরিবারের সঙ্গে এই সাক্ষাৎ অনুষ্ঠানের আয়োজন করে। বিএনপি নেতা রিজভী বলেন, শেখ হাসিনার আমলে কিসের উন্নয়ন হয়েছে? তার আমলে ১৮ লাখ ৩৫ হাজার কোটি টাকার লোন করা হয়েছে। আর ১৭ লাখ ৩৭ হাজার কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। এটা কিসের উন্নয়ন? তিনি তার লোকজনদের বিদেশে কালো টাকা পাচার করার সুযোগ দিয়েছেন, লুট করার সুযোগ দিয়েছেন।

তিনি বলেন, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে যেসব আমলা, ডিসি ও সচিবরা চেষ্টা করেছিলেন এরা তো নিশ্চয়ই আছেন। তারা কাজও করছেন। বর্তমানে অন্তর্বর্তী সরকার দায়িত্ব নিয়েছে। তারা সংস্কারের কথাও বলছে। তবে এই সমস্ত প্রেতাত্মারা যদি থেকে যায় তাহলে আপনারা যে সংস্কারের কথা বলছেন, সেটি প্রকৃত অর্থে বাস্তবায়ন হবে না। তারা কেউ কেউ এই সরকারকে ব্যর্থ করার জন্য ভেতর থেকে চেষ্টা করতে পারে। আর আপনারা আওয়ামী সরকারের যেসব অস্ত্র অবৈধ ঘোষণা করেছেন সেগুলো কিন্তু উদ্ধার করতে পারেননি। অবৈধ অস্ত্র এখনও যুবলীগ-ছাত্রলীগের হাতে আছে। সেই অস্ত্র শেখ হাসিনা দিয়েছিল। এগুলো উদ্ধার করতে হবে। তা না হলে তারা ফের অস্থিরতা সৃষ্টি করতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন রিজভী।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে এবং সদস্য সচিব মামুন-অর-রশীদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির কোষাধ্যক্ষ এম রশিদুজ্জামান মিল্লাত, ‘আমরা বিএনপি পরিবার’ এর আহ্বায়ক আতিকুর রহমান রুমন, রাজশাহী মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক নজরুল হুদাসহ দলটির কেন্দ্রীয় ও রাজশাহী জেলা, মহানগর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎ শেষে ছাত্র-জনতার অভ্যুত্থানে রাজশাহীর শহিদ তিনজনের পরিবারের হাতে আর্থিক সহায়তা দেওয়া হয়।