৯৭ করেই ইনিংস ঘোষণা অস্ট্রেলিয়ার, মহাবিপদে পাকিস্তান

প্রথম ইনিংসেই ৪০৮ রানে এগিয়ে ছিল অস্ট্রেলিয়া

 ৯৭ করেই ইনিংস ঘোষণা অস্ট্রেলিয়ার, মহাবিপদে পাকিস্তান
৯৭ করেই ইনিংস ঘোষণা অস্ট্রেলিয়ার, মহাবিপদে পাকিস্তান-প্রথম নিউজ

প্রথম নিউজ, ডেস্ক : প্রথম ইনিংসেই ৪০৮ রানে এগিয়ে ছিল অস্ট্রেলিয়া। চাইলে পাকিস্তানকে সহজেই ফলোঅন করাতে পারতো। কিন্তু করাচি টেস্টে তৃতীয় দিনের শেষ বিকেলে ফের ব্যাটিংয়ে নেমে যায় প্যাট কামিন্সের দল।

তৃতীয় দিনের খেলা শেষে ১৭ ওভারে ১ উইকেটে করে ৮১ রান। চতুর্থ দিনের সকালে আর মাত্র ৩৩ বল খেলেই ইনিংস ঘোষণা করে দিয়েছে অস্ট্রেলিয়া, ২ উইকেটে ৯৭ রান তুলেই।

আগের দিন ডেভিড ওয়ার্নার আউট হয়েছিলেন ৭ রান করে। তারপর জুটি গড়েন উসমান খাজা আর মার্নাস লাবুশেন। চতুর্থ দিনের সকালে লাবুশেনকে (৪৪) শাহিন শাহ আফ্রিদি বোল্ড করার সঙ্গে সঙ্গেই ইনিংস ঘোষণা করে দিয়েছেন অসি অধিনায়ক কামিন্স। ৪৪ রানে অপরাজিত থাকেন খাজা।

চতুর্থ ইনিংসে জয়ের জন্য পাকিস্তানের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৫০৭ রানের। জিততে হলে বিশ্বরেকর্ডই গড়তে হবে স্বাগতিকদের। ড্র করতে হলেও টিকতে হবে প্রায় ছয়টি সেশন। যা আপাতদৃষ্টিতে মোটেই বাস্তবসম্মত মনে হচ্ছে না।

দলীয় ২ রানের মাথায় নাথান লিয়নের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে গেছেন ইমাম-উল-হক। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ১০ রান। আবদুল্লাহ শফিক ৮ আর আজহার আলি ১ রানে অপরাজিত আছেন।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে উসমান খাজার বড় সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেটে ৫৫৬ রান করে ইনিংস ঘোষণা করে। জবাবে ১৪৮ রানেই গুটিয়ে যায় পাকিস্তানের প্রথম ইনিংস।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom