সপ্তাহের শেষ দিনে যানজটে নাকাল রাজধানীবাসী

সকাল থেকেই যানজটের কবলে পড়েন অফিসগামী মানুষ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটও বাড়তে থাকে। থেমে থেমে বৃষ্টি ও যানজটে নগরবাসীর ভোগান্তি আরও বেড়ে যায়।

সপ্তাহের শেষ দিনে যানজটে নাকাল রাজধানীবাসী
রাজধানীতে তীব্র যানজট

প্রথম নিউজ, ঢাকা: সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে যানজট ছিল চোখে পড়ার মতো। তীব্র যানজটে ভোগান্তিতে পড়েন রাজধানীবাসী। এদিন সকাল থেকেই যানজটের কবলে পড়েন অফিসগামী মানুষ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটও বাড়তে থাকে। থেমে থেমে বৃষ্টি ও যানজটে নগরবাসীর ভোগান্তি আরও বেড়ে যায়।

আজ বৃহস্পতিবার রাজধানীর গুলশান-১ ও গুলশান-২ গোলচত্বর, মহাখালী, বনানী, কাকলী, তেজগাঁও, বিজয় সরণী, ফার্মগেট, কাওরান বাজার, সায়েন্সল্যাব, ধানমন্ডি, কলাবাগান, পল্টন-জিপিও, রামাপুরা, মালিবাগ, মগবাজার, শ্যামলী এলাকায় নগরবাসী ব্যাপক যানজটের কবলে পড়েন।

গুলশান, বনানী, মহাখালী এলাকায় সরেজমিনে দেখা যায়, হাতিরঝিল সংলগ্ন পুলিশ প্লাজার দিক থেকে গুলশান-১, বাড্ডার দিক থেকে গুলশান-১ ও গুলশান-২ থেকে গুলশান-১ এর দিকে থেমে থেমে এগোতে থাকে বিভিন্ন যানবাহন। এসব পথের প্রায় প্রতিটি সিগন্যালে বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থাকতে হয়। এর মধ্যে কয়েক দফায় বৃষ্টির কবলে পড়েন নগরবাসী। বৃষ্টি মাথায় করেই ছুটতে ঞয় নিজ নিজ গন্তব্যে।

অপরদিকে গুলশান অতিক্রম করে মহাখালী পর্যন্তও থেমে থেমে চলে গাড়িগুলো। বনানী থেকে গুলশান-২ এর দিকে গাড়ির চাপ কম থাকলেও নতুন বাজার থেকে গুলশান-২ ও গুলশান-১ থেকে গুলশান-২ এর দিকে বেশ যানজট চোখে পড়ে। বনানী হয়ে কাকলী প্রধান সড়কে প্রবেশেও বেশ জ্যাম সৃষ্টি হয়। আবার কাকলী ইউটার্নের আগে ও পরে থেমে থেমে এগোতে থাকি যানবাহন। মহাখালী রেলক্রসিংয়েও যানজটের কবলে পড়েন নগরবাসী।

মহাখালী অতিক্রম করে তেজগাঁওয়ে নাবিস্কোর বিপরীতে বেশ জ্যাম চোখে পড়ে। এই পথের গাড়ির চাপ গিয়ে পড়ে তেজগাঁও ফ্লাইওভার হয়ে বিজয় সরণীতে। ফার্মগেট হয়ে বিজয় সরণী ও মহাখালী ছেড়ে আসা যানবাহনগুলোকে বিজয় সরণীতে বেশ কিছুক্ষণ আটকে থাকতে হচ্ছে।

সায়েন্সল্যাব সিগন্যাল এলাকায়ও তীব্র যানযটের কবলে পড়েন এই পথে চলাচলকালীরা। এছাড়া শাহাবাগ ছেড়ে আশা যানবাহনগুলোকে বেশ কিছু্ক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে বাংলামোটর সিগন্যালে। তেজগাঁও থেকে হোটেল সোনারগাঁওয়ের পাশ দিয়ে কারওয়ান বাজার অতিক্রম করার সময় এবং ফার্মগেট অতিক্রম করে সংসদ ভবনের দিকে যাওয়ার সময়ও গাড়ির বেশ চাপ দেখা গেছে।

তবে শ্যামলী এলাকায় গাড়ির তীব্র চাপ না থাকলেও থেমে থেমে এগোতে থাকে বিভিন্ন যানবাহন। এদিকে রামপুরা এলাকায় চলাচলকারী যানবাহনগুলোকে রামপুরা বাজার ও রামপুরা ব্রিজে জ্যামে পড়তে হচ্ছে। মগবাজার ও মালিবাগ এলাকায়ও থেমে থেমে গাড়ি চলছে। এদিন রাজধানীতে চলাচলকারী যানবাহনগুলোর মধ্যে ব্যক্তিগত গাড়ির চাপই বেশি চোখে পড়ে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom