রংপুরে প্রথম আলোর সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

রংপুরের সাইবার ট্রাইব্যুনাল আদালতে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ চারজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে

রংপুরে প্রথম আলোর সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

প্রথম নিউজ, রংপুর : রংপুরের সাইবার ট্রাইব্যুনাল আদালতে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ চারজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। সোমবার (১৭ এপ্রিল) দুপুরে মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক ড. আব্দুল মজিদ। 

কুড়িগ্রামের রাজারহাট উপজেলা কৃষক লীগের সভাপতি অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী মামলাটি করেছেন। নদ দখলের প্রতিবেদন প্রকাশের জেরে এ মামলা করা হয়েছে। 

মামলার অন্য আসামিরা হলেন- প্রথম আলোর বার্তা সম্পাদক রাজিব বসুনিয়া, রিপোর্টার জহির রায়হান ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি ড. তুহিন ওয়াদুদ।

মামলা সূত্রে জানা গেছে, চলতি বছরের ১০, ১২ ও ১৮ জানুয়ারি রাজারহাট এলাকার চাকির পশার নামে নালাকে নদ বানিয়ে তিনটি সংবাদ প্রথম আলোতে প্রকাশ করা হয়। এছাড়া মামলার বাদী অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলীকে হেয় প্রতিপন্ন করে সংবাদ প্রকাশ করে এবং তা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করা হয়। এসব ঘটনায় প্রথম আলোর সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে রংপুর সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করা হয়।

বাদীপক্ষের আইনজীবী সামছুল হুদা বলেন, আদালতের বিচারক মামলার আবেদন আমলে নিয়ে এর সত্যতা যাচাইয়ের জন্য পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আশা করি ন্যায়বিচার পাব। 


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ মামলা প্রসঙ্গে বলেন, কুড়িগ্রাম জেলা প্রশাসনের তালিকাভুক্ত দখলদার চাকির পশার প্রায় ৩৪ একর জমি দখল করে রেখেছে। আমরা জমি উদ্ধারের জন্য আন্দোলন করছি। দখলদারদের স্বার্থে আঘাত লাগায় মামলা করা হয়েছে।