বাশারকে টপকালেন সাকিব, ওপরে শুধুই মুশফিক

২০০৭ সাল থেকে টেস্ট ক্রিকেটে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে চলেছেন সাকিব আল হাসান

বাশারকে টপকালেন সাকিব, ওপরে শুধুই মুশফিক
বাশারকে টপকালেন সাকিব, ওপরে শুধুই মুশফিক

প্রথম নিউজ, ডেস্ক : ২০০৭ সাল থেকে টেস্ট ক্রিকেটে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে চলেছেন সাকিব আল হাসান। প্রায় ১৬ বছরের টেস্ট ক্যারিয়ারে সাকিব খেলেছন মাত্র ৬৬ টেস্ট ম্যাচ। মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে আজ নিজের ৬৬তম ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন সাকিব। এদিন টেস্ট অধিনায়ক হিসেবে সাকিব গড়েছেন এক মাইলফলক।

মঙ্গলবার সকালে অ্যান্ড্রু বালর্বিনির সঙ্গে টস করতে নেমে সাকিব টপকে গেছেন হাবিবুল বাশারকে। ২০০৪ থেকে ২০০৭ অব্দি বাংলাদেশকে ১৮ টেস্টে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন হাবিবুল বাশার। আজ সাকিব নেমেছেন ১৯তম টেস্ট ম্যাচে দলকে নেতৃত্ব দিতে।


এই মুহূর্তে সাকিব বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ টেস্ট ম্যাচে নেতৃত্ব দেওয়া ক্রিকেটার। সবার ওপরে রয়েছেন ৩৪ টেস্টে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া মুশফিকুর রহিম।

মুশফিকের অধীনে বাংলাদেশ দল ৭ ম্যাচ জিতেছে, হেরেছে ১৮ টিতে, ড্র হয়েছে ৯ ম্যাচ। এদিকে সাকিবের অধীনে আগের ১৮ টেস্টের ১৫ টিতেই হেরেছে বাংলাদেশ, জয় বাকি ৩ টিতে। হাবিবুল বাশার ১৮ ম্যাচে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে জিতিয়েছেন কেবল ১ ম্যাচে। ১৩ হারের সাথে আছে রয়েছে ৪ ড্র।

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en, https://play.google.com/store/apps/details?id=com.prothomnews, https://youtube.com/protho