বরিশালে তারুণ্যের সমাবেশ শুরু

তারুণ্যের সমাবেশে সভাপতিত্ব করছেন ছাত্রদলের সভাপতি কাজী রওণকুল  ইসলাম শ্রাবন। প্রধান বক্তার বক্তব্য রাখবেন জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

বরিশালে তারুণ্যের সমাবেশ শুরু

প্রথম নিউজ, বরিশালের বেলস পার্ক থেকে রফিক মৃধা: আজ বিকেল ৪টার দিকে বরিশালে বিএনপির তিন অঙ্গ সংগঠন যুবদল, সেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ডাকা তারুণ্যের সমাবেশ শুরু হয়েছে। এর আগে যোগ দিতে অংশ নিতে বরিশাল বিভাগের জেলার নেতাকর্মীদের মিছিলের স্রোত ঢুকছে বেলস পার্কে। একটু পর কীর্তনখোলা নদীর পাড়ের বেলস পার্কে যৌথভাবে সমাবেশ শুরু করে  যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। আজকের সমাবেশে নতুন ভোটার ও তরুণদের উদ্দেশ্যে  দিকনির্দেশনামূলক বক্তব্য দিবেন সমাবেশের প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ইতোমধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসে উপস্থিত হয়েছেন। তারুণ্যের সমাবেশে সভাপতিত্ব করছেন ছাত্রদলের সভাপতি কাজী রওণকুল  ইসলাম শ্রাবন। প্রধান বক্তার বক্তব্য রাখবেন জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

পূর্ব নির্ধারিত এই সমাবেশ উপলক্ষে সকাল থেকেই বেলস পার্কে জড়ো হচ্ছেন দলটির নেতাকর্মীরা।  খন্ড খন্ড মিছিল, ফেস্টুন, ব্যানার নিয়ে  আসছেন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা। বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিসহ বিভিন্ন স্লোগান দিচ্ছে। এরআগে সকাল দশটায় বেলস পার্কে গিয়ে দেখা যায়, মাঠের মধ্যবর্তী স্থানে মঞ্চ তৈরীর কাজ চলছে। প্রস্তুত করা হয়েছে মাইক। ব্যানার পোস্টার ও পেস্টুনে ছেয়ে গেছে মাঠের চারপাশ। নেতাকর্মী মাঠের চারপাশে অবস্থান করছেন। একইদিনে বেলস পার্ক থেকে  আধা কিলোমিটার দূরে নগর ভবন ও শহীদ মিনারের সামনে পাল্টাপাল্টি কর্মসূচি দিয়েছে যুবলীগ। পাল্টাপাল্টি সমাবেশকে ঘিরে নগর জুড়ে কিছুটা আতঙ্ক বিরাজ করছে।

উল্লেখ্য,বিএনপির গনতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে তরুণ ভোটারদের অংশ নেয়ার জন্য উজ্জীবিত করতেই এই কর্মসূচি পালনে ঘোষণা দেয় দলটির তিন অঙ্গ সহযোগী সংগঠন। দেশের ৬ বিভাগে এই সমাবেশ করবে । এরমধ্যে চট্টগ্রাম বিভাগে, রাজশাহী ও রংপুর বিভাগের একত্রে বগুড়ায় এই কর্মসূচি পালন করছে।