বিক্ষোভ দমনে অতর্কিত গুলি, গণগ্রেপ্তারে উদ্বিগ্ন সাধারণ মানুষ

বিক্ষোভ দমনে অতর্কিত গুলি, গণগ্রেপ্তারে উদ্বিগ্ন সাধারণ মানুষ

প্রথম নিউজ, ঢাকা : পৃথক পৃথক দাবিতে বিক্ষোভে অংশ নেওয়া রাজনৈতিক কর্মী ও শ্রমিকদের দমনে গুলি চালানো এবং গণগ্রেপ্তার বন্ধের আহ্বান জানিয়েছে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ।

সোমবার (১৩ নভেম্বর) এক বিবৃতিতে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির বলেন, সাম্প্রতিক সময়ে শ্রমিকদের আন্দোলন ও সরকারবিরোধী আন্দোলন দমনে নাগরিকদের ওপর অতর্কিত গুলি চালানো এবং গণগ্রেপ্তারের ঘটনায় সাধারণ মানুষ উদ্বিগ্ন।

তিনি বলেন, দাবি আদায়ে প্রতিবাদ বিক্ষোভ করা নাগরিকদের অধিকার। এই নাগরিক অধিকারকে সম্মান প্রদর্শন না করে গুলি চালানো ও গণগ্রেপ্তারের ঘটনায় মানবাধিকার লঙ্ঘন হচ্ছে কি না তা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে চিন্তা করতে হবে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দ্বারা নির্বিচারে আন্দোলনরত শ্রমিক ও রাজনৈতিক কর্মীদের ওপর গুলি চালানো এবং গণগ্রেপ্তার বন্ধেরও দাবি জানান শহিদুল ইসলাম কবির। তিনি বলেন, অসহায়, গরিব নাগরিকদের ওপর গুলি চালানো এবং গণগ্রেপ্তার করা দুর্বলের ওপর সবলের ক্ষমতা দেখানো ছাড়া আর কিছুই নয়।

ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দ্বারা আন্দোলনকারীদের ওপর হামলা ও হত্যার ঘটনা সমর্থনযোগ্য নয়। একইসঙ্গে দাবি আদায় করতে গিয়ে আন্দোলনকারীরা কোনো অপরাধে জড়িয়ে পড়লে তাদের আইনের আওতায় আনারও দাবি জানান তিনি। তবে এ ঘটনায় তাদের গুলি করে হত্যার মাধ্যমে পরিবারকে অভিভাবকহারা করা যাবে না বলে উল্লেখ করেন শহিদুল ইসলাম কবির।