প্রধানমন্ত্রী উপহার নেয়ায় এমপির পদত্যাগ

প্রধানমন্ত্রী উপহার নেয়ায় এমপির পদত্যাগ

প্রথম নিউজ, অনলাইন ডেস্ক: ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান আসন্ন বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লীগ)-এ ঢাকার টিম কিনেছেন। জনপ্রিয় এ নায়কের কসমেটিকস ও হোম কেয়ার কোম্পানি রিমার্ক-হারল্যানের ক্রিকেট টিম হচ্ছে ‘ঢাকা ক্যাপিটালস’।

বৃটিশ প্রধানমন্ত্রী স্যার কিয়ার স্টারমার তাঁর দলীয় সহকর্মীর কাছ থেকে উপহার নেয়ার প্রতিবাদে পদত্যাগ করেছেন তারই ক্যাবিনেটের এক এমপি। এ খবর দিয়েছে দ্যা স্কাই নিউজ। জানা যায়, লেবার পার্টির সহকর্মী ওয়াহিদ আলীর কাছ থেকে প্রধানমন্ত্রী বেশ কিছু উপহার গ্রহণ করেন যার মূল্য প্রায় ১৬ হাজার পাউন্ড। এর প্রতিবাদে ক্যান্টারবারি আসনের এমপি রোসি ডাফিল্ড পদত্যাগ করেছেন। কাজের পোশাক, চশমা এবং স্ত্রীর জন্য আরও কয়েক রকমের উপহার ছিল।

দলীয় সহকর্মীর কাছ থেকে স্টারমারের নেয়া এই উপহারকে স্বাভাবিকভাবে নিতে পারেননি ক্যান্টারবারি আসনের এমপি রোসি ডাফিল্ড। গেলো সপ্তাহে তিনি সংসদের হুইপের নিকট তাঁর পদত্যাগ পত্র জমা দিয়েছেন। পদত্যাগ পত্রে রোসি ডাফিল্ড জানান, প্রধানমন্ত্রী তাঁর নিজের সুবিধা, স্বজনপ্রীতি ও লোভের সীমা অতিক্রম করেছেন। এর ফলে এক সময়ের গর্বিত দল লেবার পার্টিকে কলঙ্কিত ও অপমানিত হতে হয়েছে। তিনি এই সকল ঘটনায় লজ্জিত বলেও পদত্যাগ পত্রে জানান। তিনি স্যার কিয়ার স্টারমারকে প্রধানমন্ত্রী পদের অযোগ্য বলেও উল্লেখ করেন। তিনি আরো বলেন, জুলাইয়ে সরকার পরিবর্তনের পর থেকে প্রধানমন্ত্রীর কাজকর্ম বিষ্ময়কর ও আপত্তিকর ছিল। তিনি অভিযোগ করে বলেন, বয়স্ক জনগোষ্ঠির জন্য শীতকালীন জ্বালানি সহায়তা বাতিল করে তিনি নিষ্ঠুরতার পরিচয় দিয়েছেন।

উল্লেখ্য, ব্রিটিশ প্রধানমন্ত্রী এ বছর জুলাইয়ের নির্বাচনের আগে তাঁর ছেলের জিসিএসই পরীক্ষার জন্য বাড়ির বাইরে কোনো ধরনের মিডিয়াকর্মীর ভিড় এড়ানোর জন্য লর্ড আলীর কাছ থেকেও ২০ হাজার পাউন্ডের আবাসন সুবিধা গ্রহণ করে বিতর্কিত হয়েছিলেন।