প্রথম সমাবেশেই ট্রাম্পের বিরুদ্ধে তীব্র আক্রমণ কমালা হ্যারিসের

গত রোববার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউসের দৌড় থেকে নিজের প্রার্থীপদ প্রত্যাহারের করে তার 'রানিং মেট' কমালা হ্যারিসের নাম প্রস্তাব করেছিলেন ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসাবে।

প্রথম সমাবেশেই ট্রাম্পের বিরুদ্ধে তীব্র আক্রমণ কমালা হ্যারিসের

প্রথম নিউজ, অনলাইন ডেস্ক: প্রচারে নেমে প্রথম সমাবেশেই ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ‘আক্রমণাত্মক’ হয়ে উঠেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস। নভেম্বরের নির্বাচনকে তিনি 'প্রাক্তন প্রসিকিউটর এবং দোষী সাব্যস্ত অপরাধীর মধ্যে একজনকে বেছে নেওয়ার' লড়াই হিসাবে বর্ণনা করেছেন। গত রোববার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউসের দৌড় থেকে নিজের প্রার্থীপদ প্রত্যাহারের করে তার 'রানিং মেট' কমালা হ্যারিসের নাম প্রস্তাব করেছিলেন ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসাবে। তারপর এটাই ছিল মিজ হ্যারিসের প্রথম প্রচার সমাবেশ।

‘ব্যাটলগ্রাউন্ড স্টেট’ উইসকনসিনে প্রায় তিন হাজার লোকের এই জমায়েতে নিজের বক্তব্য রাখতে গিয়ে মিজ হ্যারিস হোয়াইট হাউসের দৌড়ে সামিল তার রিপাবলিকান প্রতিপক্ষের সঙ্গে তুলনা করেছেন প্রতারণার দায়ে অভিযুক্ত ব্যক্তিদের, যাদের বিরুদ্ধে অভিযোগ এনে একসময় মামলা লড়েছিলেন তিনি (কমালা হ্যারিস)। প্রসঙ্গত, 'সুইং স্টেট' বা 'ব্যাটেলগ্রাউন্ড স্টেট' হলো এমন কয়েকটা মার্কিন অঙ্গরাজ্য, যেগুলো প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক দলগুলোর জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আসন্ন নির্বাচনেও প্রেসিডেন্ট পদপ্রার্থীরা পাখির চোখ করেছেন এই 'ব্যাটেলগ্রাউন্ড স্টেট'গুলোকে।

এদিকে মি. ট্রাম্পও অবশ্য নিশানা করতে ছাড়েননি কমালা হ্যারিসকে। ইতিমধ্যে সীমান্তে তার কাজ নিয়ে আক্রমণ করেছেন সাবেক প্রেসিডেন্ট। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টে তিনি লিখেছেন- ‘মিথ্যুক কমালা হ্যারিস যা স্পর্শ করেন তা ধ্বংস করে দেন!’

বাইডেনের প্রশাসনের প্রথম দিকে, মার্কিন-মেক্সিকো সীমান্তে অভিবাসন সংকটের মূল কারণগুলো মোকাবিলা করার দায়িত্ব দেওয়া হয়েছিল মিজ হ্যারিসকে। কিন্তু তার কাজ নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাকে। সেই প্রসঙ্গ টেনে এনে আবারও সরব হয়েছেন ডোনাল্ড ট্রাম্প ও তার প্রচার শিবির।