পাকিস্তানে বিমানঘাঁটিতে হামলা, নিহত ৯

পাকিস্তানে বিমানঘাঁটিতে হামলা, নিহত ৯

প্রথম নিউজ, ডেস্ক : পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে বিমানবাহিনীর একটি ঘাঁটিতে জঙ্গি হামলা হয়েছে। এ হামলায় ৯ জঙ্গি নিহত হয়েছে। যদিও প্রাথমিকভাবে তিন জঙ্গি নিহত হওয়ার কথা জানিয়েছিল পাকিস্তানি সেনাবাহিনী। শুক্রবার (৪ নভেম্বর) ভোরে পাকিস্তানি বিমানবাহিনীর মিয়ানওয়ালি প্রশিক্ষণকেন্দ্রে এই হামলা হয় বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এক বিবৃতিতে পাকিস্তানি সেনাবাহিনী বলেছে, শুক্রবার ভোরে মিয়ানওয়ালি প্রশিক্ষণকেন্দ্রে হামলার চেষ্টা করে জঙ্গিরা। তবে বিমানঘাঁটিতে ঢোকার আগেই তিন জঙ্গিকে হত্যা করা হয়েছে। হামলার সময় বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। তবে তিনটি গ্রাউন্ডেড বিমান ও একটি জ্বালানি ট্যাংকার কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।

ওই এলাকায় আরও জঙ্গি থাকতে পারে এমন সন্দেহে পরবর্তীতে তাদের নির্মূল করতে চিরুনি অভিযানে নামে পাকিস্তানি সেনাবাহিনী। অভিযান শেষে তারা জানায়, ৯ জঙ্গির মধ্যে সবাইকে হত্যা করা হয়েছে।

পাকিস্তানি সেনাবাহিনী আরও জানিয়েছে, সেনাদের দ্রুত ও কার্যকর জবাবে এ হামলা প্রতিহত করা গেছে। ফলে মানুষ ও সম্পদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত হয়েছে। তবে এবারের জঙ্গি হামলায় সশস্ত্র বাহিনীর কেউ হতাহত হয়েছে কি না, তা বিবৃতিতে উল্লেখ করেনি পাকিস্তানি সেনাবাহিনী।

এদিকে এ হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন তেহরিক-ই-জিহাদ পাকিস্তান (টিজেপি)। গণমাধ্যমের কাছে পাঠানো এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করেন সংগঠনটির মুখপাত্র। এই সংগঠনের সঙ্গে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন পাকিস্তানি তালেবানের সংযোগ রয়েছে। সম্প্রতি পাকিস্তানে হওয়া অধিকাংশ জঙ্গি হামলায় করেছে এই পাকিস্তানি তালেবান।

এর আগে শুক্রবার পাকিস্তানের বেলুচিস্তান ও খাইবার পাখতুনখোয়ায় সিরিজ জঙ্গি হামলায় অন্তত ১৭ পাকিস্তানি সেনা নিহত হয়েছিল। এসব হামলার পরপরই বিমানঘাঁটিতে হামলা হয়েছে।