নার্স দম্পতিকে নির্যাতনে গ্রেফতার এক, তিনজনের বিরুদ্ধে পরোয়ানা

সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত বিচারপতি আকবরী খানমের আদালতে অভিযুক্ত ফজলে রাব্বিকে জেলহাজতে পাঠান এবং মুরাদ শিকদারের জামিন মঞ্জুর করেন।

নার্স দম্পতিকে নির্যাতনে গ্রেফতার এক, তিনজনের বিরুদ্ধে পরোয়ানা

প্রথম নিউজ, অনলাইন:  বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের (বিএনএমসি) অভ্যন্তরে নার্স দম্পতিকে নির্যাতনের মামলায় অভিযুক্ত বিএনএমসির অফিস সহকারী ফজলে রাব্বিকে কারাগারে ও তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত বিচারপতি আকবরী খানমের আদালতে অভিযুক্ত ফজলে রাব্বিকে জেলহাজতে পাঠান এবং মুরাদ শিকদারের জামিন মঞ্জুর করেন। মামলায় পলাতক অপর তিনজন আসামি অলোক কুমার দাস, খন্দকার শাকিল আহমেদ, হাসান আল মিজানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। বাদীপক্ষে মামলার শুনানি করেন সিনিয়র আইনজীবী ইউসুফ হারুন শাহিন, এসএম ফয়ছাল আহমেদ।

২০২৩ সালের ৩ মে বুধবার পেশাগত নিবন্ধন নবায়ন করে তুলতে নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের (বিএনএ) কোষাধ্যক্ষ ও রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স আনন্দ কুমার দাস এবং একই প্রতিষ্ঠানে কর্মরত তার স্ত্রী সুজলা রানী রায়কে ৯ ঘণ্টা আটক রেখে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ ওঠে। 

পরবর্তীতে সিআর মামলায় দীর্ঘদিন তদন্ত শেষে গোয়েন্দা রমনা বিভাগ ঢাকা মেট্রোপলিটন পুলিশ অপরাধ করেছে বলে তদন্ত প্রতিবেদন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দেয়। আদালত সোমবার ওই মামলার আসামি- (১) ফজলে রাব্বি, (২) অলোক কুমার দাস, (৩) খন্দকার শাকিল আহমেদ, (৪) মুরাদ শিকদার ও (৫) হাসান আল মিজানকে আদালতে হাজির হতে সমন জারি করেন। সোমবার আসামিদের মধ্যে দুজন আদালতে হাজির হলে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এ রায় দেন।