জনসেবা করতে’ মহাসড়কে গাড়ি চালিয়ে কোটি কোটি টাকা ওড়ালেন এক ব্যক্তি

ডলার ওড়াতে ওড়াতে গাড়ি চালিয়ে আলোচনায় এসেছেন যুক্তরাষ্ট্রের অরেগনের এক বাসিন্দা

জনসেবা করতে’ মহাসড়কে গাড়ি চালিয়ে কোটি কোটি টাকা ওড়ালেন এক ব্যক্তি

প্রথম নিউজ, ডেস্ক : ডলার ওড়াতে ওড়াতে গাড়ি চালিয়ে আলোচনায় এসেছেন যুক্তরাষ্ট্রের অরেগনের এক বাসিন্দা। ৩৮ বছরের ওই ব্যক্তির নাম কলিন ডেভিস ম্যাকার্থি। ব্যাংকে তার পরিবারের জয়েন্ট একাউন্ট থেকে ওই অর্থ তুলেছিলেন তিনি। এক দিনেই তিনি রাস্তায় উড়িয়েছেন দুই লাখ ডলার! অর্থাৎ প্রায় দুই কোটি ১৫ লাখ বাংলাদেশি টাকা। তার ডলার ওড়ানো দেখে হাইওয়ের মধ্যেই গাড়ি থামিয়ে সেগুলো তুলতে শুরু করে কিছু মানুষ। কলিন যদিও জানিয়েছেন, এমনটাই তার পরিকল্পনা ছিল। তিনি অর্থ প্রদানের মাধ্যমে অন্যদের উপহার দিতে চেয়েছেন। এজন্য এই ব্যস্থ মহাসড়কে এভাবে ডলার উড়িয়েছেন তিনি। 

টাইমস নাউ নিউজ জানিয়েছে, রাস্তায় এভাবে ডলার উড়তে দেখে অনেকেই লোভ সামলাতে পারেননি। তারা ছোটাছুটি করে যে যা সম্ভব ডলার সংগ্রহ করেছেন। অরেগন স্টেট পুলিশ জানিয়েছে, গত ১১ই এপ্রিল সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে এ কাণ্ড ঘটিয়েছেন কলিন।

তার এই ডলার ওড়ানোর পর কয়েক ডজন গাড়ি রাস্তার সামনে দাঁড়িয়ে পড়েছিল। তারা সবাই গাড়ির হেডলাইট জ্বালিয়ে যত বেশি সম্ভব ডলার সংগ্রহের চেষ্টা করে। 
এক তরুণী জানান, সে ও তার বয়ফ্রেন্ড ওই রাস্তা দিয়ে যাচ্ছিল। এমন সময় তারা ডলার উড়তে দেখতে পায় এবং গাড়ি থামিয়ে তা সংগ্রহ করার চেষ্টা করে। তারা মোট ৩০০ ডলার বা প্রায় ৩৩ হাজার টাকা পেয়েছে। তবে কলিনের পরিবার অভিযোগ করেছে যে, কলিন তাদের ব্যাংক একাউন্ট ফাঁকা করে ফেলেছে এমন কাণ্ড ঘটিয়ে। এখন তারা রীতিমতো নিঃস্ব। যদিও পুলিশের এখানে কিছু করার ছিল না। কলিনের বিরুদ্ধে কোনো মামলাও দায়ের করা হয়নি। তবে তার পরিবার এখন অন্যদের কাছে তাদের ডলার ফেরত দেয়ার আহ্বান জানিয়েছে।

 মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কত রকম বাতিক মানুষের । তার পরিবারের আহ্বান কেউ শুনবে না। তাছাড়া তার বিরুদ্ধে পুলিশ জন নিরাপত্তা বিঘ্নিত করার অভিযোগ আনতে পারত । কারণ হাইওয়েতে এরকম ডলার উড়িয়ে মানুষ কে প্রলুব্ধ করে এবং মানুষ গাড়ি থামিয়ে টাকা ওঠানোর সময় দুর্ঘটনার সম্ভাবনা ছিল ।