কাশ্মীর ফাইলসে লতা মঙ্গেশকরের গান, ইচ্ছেপূরণ হলো না পরিচালকের!

বলিউডের আলোচিত সিনেমা দ্য কাশ্মীর ফাইলস বক্স অফিসে ঝড় তুলেছে

 কাশ্মীর ফাইলসে লতা মঙ্গেশকরের গান, ইচ্ছেপূরণ হলো না পরিচালকের!
কাশ্মীর ফাইলসে লতা মঙ্গেশকরের গান, ইচ্ছেপূরণ হলো না পরিচালকের!

প্রথম নিউজ, ডেস্ক : বলিউডের আলোচিত সিনেমা দ্য কাশ্মীর ফাইলস বক্স অফিসে ঝড় তুলেছে। অনুপম খের, মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমার অভিনীত এ ছবি ইতোমধ্যেই ২০০ কোটির দোরগোড়ায় পৌঁছেছে। এ ছবির সঙ্গে যুক্ত হওয়ার কথা ছিল সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের।

এক ভারতীয় গণমাধ্যমে ছবিটির পরিচালক বিবেক অগ্নিহোত্রী বলেন, এ ছবিতে গান গাওয়ার জন্য লতা মঙ্গেশকরকে অনুরোধ করেছিলাম। কাশ্মীর ফাইলস ছবিতে একটিও গান নেই। ছবির জন্য কাশ্মীর লোকসংগীত শিল্পীর গাওয়া একটি গান রেকর্ড করেছিলাম। লতা মঙ্গেশকরকে দিয়ে গানটি গাওয়াতে চেয়েছিলাম। যদিও তিনি অনেক আগেই প্লেব্যাক বন্ধ করে দিয়েছিলেন। তাও পল্লবীর সঙ্গে তার সম্পর্ক খুব ভালো ছিল। সেই সূত্রেই রাজি হয়েছিলেন গান গাইতে।

বিবেকের দাবি, লতাদিদি বলেছিলেন যে, কাশ্মীর সবসময়ই তার মনের কাছাকাছি। তাই দ্য কাশ্মীর ফাইলসের জন্য অবশ্যই গাইবেন। এরই মাঝে করোনার প্রকোপ বাড়তে থাকে। ফলে তিনি স্টুডিও যেতে রাজি ছিলেন না। এরই মাঝে করোনায় আক্রান্ত হন তিনি। আর এরপরই আমাদের ছেড়ে পরলোকগমন করেন লতাদিদি। তার সঙ্গে কাজ করার স্বপ্ন স্বপ্নই থেকে গেল, আর বাস্তবায়িত হয়নি।

১৯৯০ সালে কাশ্মীরী পণ্ডিতদের সঙ্গে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনার ওপর ভিত্তি করে তৈরি ছবি বর্তমানে ঝড় তুলেছে সর্বত্র। প্রত্যেকটা মানুষের মুখে মুখে ফিরছে দ্য কাশ্মীর ফাইল। একের পর এক শো হাউসফুল, কোনো ছবি টিকে থাকতে পারছে না এ ছবির দাপটে। দ্বিতীয় সপ্তাহেই তা ২০০ কোটির দরজায়। লতা মঙ্গেশকরের গান সেই ছবির সাফল্যকে আরও এক ধাপ এগিয়ে যেতে পারত। মানুষকে লতা মঙ্গেশকরের গান আবারও ফিরিয়ে দিতে পারতেন পরিচালক। কিন্তু সেটা অসমাপ্তই থেকে যায়।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom