কবরস্থান থেকে ৭ কঙ্কাল চুরি, এলাকায় আতঙ্ক

কামারদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌকির হাসান রচি বিষয়টি নিশ্চিত করেন।

কবরস্থান থেকে ৭ কঙ্কাল চুরি, এলাকায় আতঙ্ক

প্রথম নিউজ, গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নের একটি কবরস্থান থেকে সাতটি কঙ্কাল চুরির ঘটনায় ঘটেছে। এতে ওই এলাকার মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। শনিবার (২০ মে) রাতে কামারদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌকির হাসান রচি বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে বিকেলে কামারদহ ইউনিয়নের বকসিচর উত্তরপাড়া গ্রামের কবরস্থানের পাশ দিয়ে যাতায়াতের সময় স্থানীয়রা কঙ্কাল চুরির বিষয়টি বুঝতে পারেন।

স্থানীয়দের বরাত দিয়ে চেয়ারম্যান জানান, বিকেলে কবরস্থানের পাশ দিয়ে চলাচলের সময় প্রথমে একটি কবরের মাটি খোড়া অবস্থায় দেখতে পান স্থানীয়রা। পুরো কবরস্থান ঘুরে আরও ছয়টি কবরের মাটি সরানো দেখতে পান তারা। পরে দেখা যায় মাটি সড়ানো কবরগুলো থেকে কঙ্কাল চুরি করা হয়েছে। তাদের ধারনা, রাতে ঝড়-বৃষ্টির পর কবর থেকে কঙ্কালগুলো চুরি করা হয়েছে। কয়েক বছর আগেও এই কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছিল। এ ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন স্থানীয়রা।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইজার উদ্দিন বলেন, কবরস্থান থেকে কঙ্কাল চুরির বিষয়টি ইউপি চেয়ারম্যানের মাধ্যমে জেনেছি। তবে কেউ এ ব্যাপারে অভিযোগ দেয়নি। তারপরেও ঘটনাটি ক্ষতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।