উত্তর কোরিয়ায় বাড়ছে আত্মহত্যা, গোপন নির্দেশ জারি করলেন কিম জং উন

উত্তর কোরিয়ায় বাড়ছে আত্মহত্যা, গোপন নির্দেশ জারি করলেন কিম জং উন

প্রথম নিউজ ডেস্ক: রেডিও ফ্রি এশিয়ার সাথে কথা বলার সময় উত্তর কোরিয়ার গোয়েন্দা বিভাগ বলেছে, দেশে আত্মহত্যাকারী মানুষের সংখ্যা ক্রমেই বাড়ছে।  তাতেই চিন্তিত হয়ে পড়েছেন স্বৈরাচারী শাসক কিম জং উন। দেশবাসীকে আত্মহত্যা বন্ধ করতে নির্দেশ দিয়েছেন তিনি, শোনা যাচ্ছে গোপন আদেশও জারি করেছেন। কিম আত্মহত্যাকে "সমাজতন্ত্রের প্রতি বিশ্বাসঘাতকতা" হিসাবে বর্ণনা করেছেন। 

প্রতিবেদন অনুসারে স্থানীয় সরকারগুলিকে আত্মহত্যার বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন রাষ্ট্রনেতা। স্বৈরশাসকের আদেশে বলা  হয়েছে যে আত্মহত্যার ঘটনা ঘটলে স্থানীয় সরকারী কর্মকর্তাদের "জবাবদিহি করা হবে" এবং তাদের অবশ্যই তাদের এলাকায় আত্মহত্যা প্রতিরোধের দায়িত্ব নিতে হবে। দক্ষিণ কোরিয়ার ন্যাশনাল ইন্টেলিজেন্স সার্ভিস মে মাসের শেষে রিপোর্ট করেছে যে গত বছরের তুলনায় কিমের দেশে আত্মহত্যার হার প্রায় ৪০% বেড়েছে। 

দক্ষিণ কোরিয়ার জাতীয় গোয়েন্দা পরিষেবার একজন মুখপাত্র বলেছেন- ''জনগণের কষ্টের কারণে উত্তর কোরিয়ার অভ্যন্তরে অনেক অস্থিরতা রয়েছে। ''গুপ্তচর সংস্থাটি আরও যোগ করেছে যে উত্তর কোরিয়াতেও সহিংস অপরাধ বাড়ছে তাই লোকেরা এর শেষ চাইছেন। উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ উত্তর হামগিয়ং-এর একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে RFA-এর কোরিয়ান সার্ভিসকে বলেছেন যে গোপনীয় আত্মহত্যা প্রতিরোধ আদেশ প্রাদেশিক, শহর এবং কাউন্টি পর্যায়ে পার্টি কমিটির নেতাদের প্রতিটি জরুরি বৈঠকে তুলে ধরা হয়েছিল। প্রতিবেদনে বলা হয়েছে যে এই বছর চোংজিন এবং নিকটবর্তী কিয়ংসোং কাউন্টিতে ৩৫টি আত্মহত্যার ঘটনা ঘটেছে, বেশিরভাগ ক্ষেত্রেই পুরো পরিবার একসাথে তাদের জীবন শেষ করেছে। রেডিও ফ্রি এশিয়ার মতে এই কর্মকর্তা আরও যোগ করেছেন যে যারা বৈঠকে অংশ নিয়েছিলেন তারা  দেশ এবং সমাজ ব্যবস্থা সম্পর্কে সমালোচনাকারী সুইসাইড নোট দেখে হতবাক হয়েছিলেন।

সূত্র : এনডিটিভি