আবেদনময়ী ছবিতে বেশি লাইক আসে: সোনম

সোনম জানান, নারীদেরকে সবসময় পুরুষের লোলুপ দৃষ্টি আকর্ষণের উপাদান হিসেবে উপস্থাপন করা হয়। এটা মোটেও উচিৎ নয়।

আবেদনময়ী ছবিতে বেশি লাইক আসে: সোনম
অভিনেত্রী সোনম কাপুর

প্রথম নিউজ ডেস্ক: বলিউড অভিনেত্রী সোনম কাপুর নারীবাদের একনিষ্ঠ সমর্থক। বিভিন্ন সময়ে তিনি নারীর অধিকার নিয়ে সোচ্চার হয়েছেন। নিজের মন্তব্য তুলে ধরেছেন। আবারও বিষয়টি নিয়ে স্পষ্ট মতামত দিয়েছেন অভিনেত্রী।

সোনম জানান, নারীদেরকে সবসময় পুরুষের লোলুপ দৃষ্টি আকর্ষণের উপাদান হিসেবে উপস্থাপন করা হয়। এটা মোটেও উচিৎ নয়। নারী-পুরুষ সমান, এমন বুলি আওড়ানের আগে এসব বৈষম্য ভেঙে ফেলা প্রয়োজন বলে মনে করেন তিনি।

সম্প্রতি এক টুইটে সোনম লিখেছিলেন, ‘আমার জন্য নারীর ক্ষমতায়ন খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে, বিশ্বের এমন একটি প্রান্ত থেকে আমি এসেছি যেখানে নারীরা সর্বদাই দ্বিতীয় শ্রেণির নাগরিক। এরপর ভোগ ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারেও একই ইস্যুতে কথা বলেছেন সোনম। হিন্দি সিনেমায় নারীদের অবদানের কথা বলতে তিনি বলেন, ‘আমাদের সর্বদাই পুরুষদের লোলুপ নজরের কথা মাথায় রেখে দৃষ্টি আকর্ষণের ক্ষেত্র হিসেবে দেখানো করা হয়। যা হতাশাজনক।’

ক্ষোভ প্রকাশ করে সোনম আরও বলেন, ‘ইনস্টাগ্রামে একটি সুন্দর পোশাক পরা ছবি পোস্ট করলে যাতটা না লাইক পাই, নিজের সেক্সি ছবি পোস্ট করলে বেশি লাইক আসে। কয়েকদিন আগে বডিস্যুট পরে অন্তঃসত্ত্বা হওয়ার খবর দিয়েছেন সোনম কাপুর। সেই ছবি নিয়েও নাকি সমালোচনা হয়েছে। তবে মাতৃত্বের সময়টাতে নিজেকেই সর্বোচ্চ গুরুত্ব দেওয়া উচিৎ বলে মনে করেন তিনি। তার ভাষ্য, ‘আপনি যদি নিজের মধ্যে অন্য জীবন বয়ে বেড়াতে চান তবে নিজেকে সম্মান দিতে হবে।

প্রসঙ্গত, অন্তঃসত্ত্বা হওয়ার খবর জানিয়ে সোশ্যাল মিডিয়ায় সোনম কাপুর লিখেছেন, ‘চারটি হাত তোমায় বড় করার জন্য, নিজেদের সেরাটা দিয়ে। যারা তোমার প্রতিটা পদক্ষেপে একসঙ্গে চলবে। যারা তোমার পাশে থেকে তোমায় ভালোবাসা দেবে। তোমাকে স্বাগত জানানোর জন্য তর সইছে না। উল্লেখ্য, ২০১৮ সালে ব্যবসায়ী আনন্দ আহুজাকে বিয়ে করেছেন সোনম। বর্তমানে তারা যুক্তরাষ্ট্রে বসবাস করেন। মাতৃত্বের জন্য আপাতত বলিউড থেকে দূরে রয়েছেন অভিনেত্রী।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom