আ. লীগের করা আইনেই ছাত্রলীগ নিষিদ্ধ: ছাত্রদল সভাপতি

আজ শুক্রবার সকালে পটুয়াখালী সফর শেষে কুয়াকাটায় সাধারণ মানুষের মাঝে দলীয় প্রচারণা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

আ. লীগের করা আইনেই ছাত্রলীগ নিষিদ্ধ: ছাত্রদল সভাপতি

প্রথম নিউজ, পটুয়াখালী: ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেছেন, ছাত্রলীগকে নিষিদ্ধ করেছে নির্দলীয় নিরপেক্ষ সরকার। আওয়ামী লীগের গঠন করা সন্ত্রাসবিরোধী আইনে ছাত্রলীগ নিষিদ্ধ করা হয়েছে। ১৫ জুলাইয়ের পর থেকে প্রতিটি ক্যাম্পাসের ছাত্রলীগ বৈষম্যবিরোধী ছাত্র ওপর যে নির্যাতন চালিয়েছে দক্ষিণ তা এশিয়ায় সর্বোচ্চ ন্যাক্কারজনক।

আজ শুক্রবার সকালে পটুয়াখালী সফর শেষে কুয়াকাটায় সাধারণ মানুষের মাঝে দলীয় প্রচারণা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। তিনি সকালে কুয়াকাটা রাখাইন মার্কেটে তারেক রহমানের রাষ্ট্র কাঠামো মেরামতে ৩১ দফা উল্লেখিত লিফলেট বিতরণ করেন। সাধারণ মানুষের মাঝে ধানের শীষে ভোট চান। পরে তিনি কুয়াকাটা শ্রীমঙ্গল বৌদ্ধবিহারে রাখাইন মন্দিরে রাখাইনদের সঙ্গে ৩১ দফা নিয়ে আলোচনা করেন।

তিনি আরো জানান, গত সাড়ে ১৫ বছর যে সকল মিডিয়া সাধারণ জনগণের পক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করেনি তারা এখনও ছাত্রদলের সামান্য ঘটনাকে অবান্তর রূপে প্রচার করছে। ছাত্রদল নৈতিকভাবে ঠিক থাকলে আমাদের কেউ ষড়যন্ত্র করে দমন করতে পারবে না। নৈতিকভাবে আমরা সাধারণ শিক্ষার্থীদের পাশে সবসময় থাকব। তাই মিডিয়ার কাছে আমাদের অনুরোধ অবশ্যই বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন।

তিনি সাধারণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীদের সুবিধার জন্য একটি নতুন ধারার ছাত্র রাজনীতি উপহার দিতে চাই। প্রতিটি ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে যারা জনপ্রিয় তাদের নেতৃত্বে নিয়ে আসব। সারা বাংলাদেশে কোথাও ছাত্রদল আর শোডাউনের রাজনীতি করবে না। ছাত্রদলের ছোট ভুলও আমরা ক্ষমা করছি না, সঙ্গে সঙ্গে সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছি। বর্তমানে সবচেয়ে স্বচ্ছধারার ছাত্র রাজনীতি করছে ছাত্রদল।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সহসভাপতি মঞ্জুরুল ইসলাম রিয়াদ, সহসভাপতি শাকির আহমেদ, সহসভাপতি এইচ এম আবু জাফর, যুগ্ম সম্পাদক এম এম মাসুদ, যুগ্ম সম্পাদক আবদুল জলিল আমিনুল, যুগ্ম সম্পাদক রিয়াজ আনোয়ার হোসেন, সহ সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সহ সাধারণ সম্পাদক আনিচুর রহমান, সহ সাধারণ সম্পাদক রিয়াজ হোসেন, সাবেক সমাজসেবা সম্পাদক মওদুদ হোসেন মঈন, সাবেক গণসংযোগ বিষয়ক সম্পাদক ফিরোজ আলম, পটুয়াখালী জেলা ছাত্রদলের আহ্বায়ক শামীম চৌধুরী, সদস্য সচিব জাকারিয়া হোসেন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আল আমিন হাওলাদার, ৩ নম্বর যুগ্ম আহ্বায়ক প্রিন্স শরীফ, কুয়াকাটা পৌর ছাত্রদলের আহ্বায়ক জুবায়ের রিয়াজ, সদস্য সচিব নেছার উদ্দিন হাওলাদার। এ ছাড়া কুয়াকাটা পৌর যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।