অবরোধ সমর্থনে মগবাজারে ছাত্রদলের মশাল মিছিল

অবরোধ সমর্থনে মগবাজারে ছাত্রদলের মশাল মিছিল

প্রথম নিউজ, ঢাকা : বিএনপির ডাকা তৃতীয় দফায় টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হচ্ছে আগামীকাল (বুধবার)। এর সমর্থনে রাজধানীর মগবাজারে মিছিল করেছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যায় মগবাজার রেলক্রসিং অভিমুখে ছাত্রদলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে এই মশাল মিছিল অনুষ্ঠিত হয়। মশাল মিছিলে কেন্দ্রীয় সংসদ ও ঢাকার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

এসময় ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা মগবাজার মোড় এবং রেললাইনে টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ করেন। পরে সরকারের পদত্যাগ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়ে বিক্ষোভ করেন নেতাকর্মীরা। ফলে বেশ কিছুক্ষণ রাস্তায় যানচলাচল বন্ধ ছিল।

মশাল মিছিল পরবর্তী সংক্ষিপ্ত বক্তব্যে কেন্দ্রীয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, আগামীকালের অবরোধকে সফল করার লক্ষ্যে আমরা মগবাজার মোড় থেকে রেলক্রসিং অভিমুখে মশাল মিছিল করেছি। মিছিলের শুরুতেই পেছন থেকে পুলিশ হামলা চালায়। তা সত্ত্বেও আমি প্রায় শতাধিক নেতাকর্মীকে নিয়ে মশাল মিছিল শেষ করেছি। 

এসময় তিনি আওয়ামী লীগ সরকারের পতন ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না হওয়ার আগপর্যন্ত ঢাকার রাজপথে ছাত্রদলের নেতাকর্মীরা প্রতিবাদ প্রতিরোধ অব্যাহত রাখবে বলেও মন্তব্য করেন।