Vivo আকর্ষণীয় ফিচারের এই ফোন শীঘ্রই লঞ্চ করবে ভারতে, মাত্র ৭৪৪৯ টাকায় কেনার সুযোগ

Vivo আকর্ষণীয় ফিচারের এই ফোন শীঘ্রই লঞ্চ করবে ভারতে, মাত্র ৭৪৪৯ টাকায় কেনার সুযোগ
Vivo আকর্ষণীয় ফিচারের এই ফোন শীঘ্রই লঞ্চ করবে ভারতে, মাত্র ৭৪৪৯ টাকায় কেনার সুযোগ

প্রথম নিউজ, ডেস্ক: ভিভো (Vivo) সম্প্রতি ইন্দোনেশিয়ার মার্কেটে তাদের Y-সিরিজের অধীনে একটি নতুন বাজেট স্মার্টফোন লঞ্চ করেছে, যার নাম Vivo Y02। এই হ্যান্ডসেটটি শীঘ্রই ভারতে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। যদিও, কোম্পানি এখনও এর ভারতীয় লঞ্চের টাইমলাইন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে, এখন এক সুপরিচিত টিপস্টার দাবি করেছেন যে, ফোনটি শীঘ্রই ভারতে লঞ্চ হবে। Vivo Y02 একটি অফলাইন-কেন্দ্রিক স্মার্টফোন হবে বলেও মনে করা হচ্ছে। এছাড়া, টিপস্টার প্রকাশ করেছেন যে, ফোনটি আগামী সপ্তাহে ভারতে আত্মপ্রকাশ করবে। এটি একটাই স্টোরেজ অপশনে উপলব্ধ হবে। আসুন আসন্ন ভারত লঞ্চের আগে Vivo Y02-এর সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল ভারতে আসন্ন Vivo Y02-এর স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং কালার অপশন

ভিভো শীঘ্রই ভারতে তাদের নতুন বাজেট স্মার্টফোন হিসাবে ভিভো ওয়াই০২ মডেলটি লঞ্চ করবে। এই ওয়াই-সিরিজের স্মার্টফোনটি আগামী সপ্তাহে ভারতে লঞ্চ হবে বলে দাবি করেছেন নির্ভরযোগ্য টিপস্টার পারস গুগলানি। যদিও, তিনি এই হ্যান্ডসেটের লঞ্চের সঠিক তারিখ প্রকাশ করেননি, তবে তিনি উল্লেখ করেছেন যে ওয়াই০২ এদেশে একমাত্র ৩ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টে লঞ্চ হবে এবং এতে ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। যেহেতু এটি একটি বাজেট স্মার্টফোন, তাই প্রসারণযোগ্য মেমরির জন্য, এই ডিভাইসে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত থাকবে।

এছাড়াও টিপস্টার প্রকাশ করেছেন যে, ফোনটি ভারতে অর্কিড ব্লু এবং কসমিক গ্রে- এই দুটি আকর্ষণীয় কালারে লঞ্চ হবে। এর আগে পারস গুগলানি মাইস্মার্টপ্রাইসের সাথে জুটি বেঁধে ভিভো ওয়াই০২-এর দামটি প্রকাশ করেছিলেন। রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে, ফোনটি ভারতে ৮,৪৪৯ টাকায় লঞ্চ হবে। টিপস্টার এখন নিশ্চিত করেছেন যে, Vivo ফোনটি ১,০০০ টাকার ক্যাশব্যাক অফার সহ বাজারে আসবে। তবে, ফাঁস হওয়া মূল্যটি ক্যাশব্যাক অফারের অন্তর্ভুক্ত কিনা তা জানা যায়নি। এদিকে, ইন্দোনেশিয়ার বাজারে Vivo Y02-এর ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ মডেলটির দাম ১৪,৯৯,০০০ ইন্দোনেশীয় রুপিয়াহ (প্রায় ৭,৮০০ টাকা)।

ভিভো ওয়াই০২-এর স্পেসিফিকেশন – Vivo Y02 Specifications

Vivo Y02-এ একটি ওয়াটার-ড্রপ নচ এবং এইচডি+ রেজোলিউশন সহ ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ২০:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করে। স্ক্রিনটির নীচের দিকে একটি সামান্য পুরু চিন দেখা যায়। ডিভাইসটি এন্ট্রি-লেভেল মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। আবার ব্যবহারকারীরা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণ করতে পারবেন। Vivo Y02 অ্যান্ড্রয়েড ১২ (গো এডিশন) ভিত্তিক ফানটাচওএস ১২ (FunTouchOS 12) কাস্টম স্কিনে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Vivo Y02-এর রিয়ার প্যানেলে এলইডি ফ্ল্যাশ সহ একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর উপস্থিত রয়েছে। আর সেলফির জন্য ফোনের সামনে এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৫ মেগাপিক্সেলের সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ভিভো ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা একটি ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে৷ Y02-এ প্লাস্টিক দ্বারা নির্মিত ব্যাক প্যানেল এবং ফ্রেম সহ একটি ফ্ল্যাট ফ্রেম ডিজাইন দেখা যায়। এই হ্যান্ডসেটে একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক এবং একটি সিঙ্গেল-স্পিকার মিলবে। সবশেষে Vivo Y02 ফোনটির পরিমাপ ১৬৩.৯৯ × ৭৫.৬৩ × ৮.৪৯ মিলিমিটার এবং ওজন প্রায় ১৮৬ গ্রাম।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom