ঢাকা কলেজ ৩ দিন বন্ধ ঘোষণা

আজ বেলা একটার দিকে এ সংঘর্ষ শুরু হয়। কয়েক ঘণ্টাব্যাপী দফায় দফায় তিন কলেজের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার গ্যাস ছুড়ে।

ঢাকা কলেজ ৩ দিন বন্ধ ঘোষণা
সায়েন্সল্যাবে ফের সংঘর্ষে জড়ালো ঢাকা কলেজ ও আইডিয়ালের শিক্ষার্থীরা

প্রথম নিউজ, অনলাইন: তিনদিনের ব্যবধানে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় ফের সংঘর্ষে জড়িয়েছে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। পরে আইডিয়ালের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে যোগ দেয় সিটি কলেজের শিক্ষার্থীরাও। আজ বেলা একটার দিকে এ সংঘর্ষ শুরু হয়। কয়েক ঘণ্টাব্যাপী দফায় দফায় তিন কলেজের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার গ্যাস ছুড়ে। আইডিয়াল কলেজের বাসে ঢিল মারাকে কেন্দ্র করে এই সংঘর্ষের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন কয়েকজন শিক্ষার্থী। সংঘর্ষের পর থেকে নিউমার্কেট-মিরপুর রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়। 

প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী জানান, গত বৃহস্পতিবার আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজের বাস ভাঙচুর করেছে। ওই দিন সংঘর্ষের পর ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডিয়াল কলেজে সামনে এসে নাম ফলক খুলে নিয়ে গেছে। ওই পুরোনো ঘটনার জেরে আইডিয়ালের কয়েকজন শিক্ষার্থী ঢাকা কলেজের কয়েক শিক্ষার্থীকে মারধর করে। এরপর দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। আগের ক্ষোভের অংশ হিসেবে সিটি কলেজের শিক্ষার্থীরা আজ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এদিকে ঢাকা কলেজ এবং আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত তিনজন শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন- মো. তাহসিন (১৮), মো. বাইজিদ (১৮) ও মইনুল ইসলাম (১৮)। আহতরা সবাই ঢাকা কলেজের শিক্ষার্থী। তারা জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছে।

 Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: