সাড়ে ৬ হাজার কেজি আলু জব্দ করে ৩৫ টাকা দরে বিক্রি

আলুর গোডাউনে অভিযান

সাড়ে ৬ হাজার কেজি আলু জব্দ করে ৩৫ টাকা দরে বিক্রি

প্রথম নিউজ, কুমিল্লা: ভুয়া ভাউচার তৈরি করে বেশি দামে আলু বিক্রির অভিযোগে কুমিল্লা নগরীতে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় গোডাউনে রাখা ১০৮ বস্তা আলু সরকার নির্ধারিত ৩৫ টাকা দরে ভোক্তাদের কাছে বিক্রি করা হয়।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে থেকে দুপুর পর্যন্ত নগরীরর চকবাজার পাইকারি বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক আছাদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয় সূত্র জানায়, কুমিল্লা নগরীর চকবাজার পাইকারি বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মেসার্স অরবিন্দ এন্টারপ্রাইজের বিলে কিছু ব্যবসায়ী বগুড়া ও চাপাইনবাবগঞ্জ এলাকার ভাউচার নকল করে নিজেদের মতো রেট বসিয়ে আলু বিক্রি করছিলেন। এ সময় ভোক্তা অধিকার টিমকে তারা কোনো প্রকার বৈধ ভাউচার প্রদর্শন করতে না পারায় তাদের গোডাউনে রক্ষিত ৬ হাজার ৪৮০ কেজি (১০৮ বস্তা) আলু জব্দ করা হয়। পরে সরকার নির্ধারিত রেট ৩৫ টাকা দরে ১৯ বস্তা আলু খুচরা বিক্রেতাদের কাছে এবং ৮৯ বস্তা আলু নগরীর বিভিন্ন স্থানে ট্রাকের মাধ্যমে ভোক্তা সাধারণের মাঝে বিক্রি করে দেওয়া হয়।

এছাড়াও মূল্য তালিকা প্রদর্শন না করা এবং ক্রয় ভাউচার সংরক্ষণে না থাকায় হাজী ফয়েজ স্টোরকে ৩ হাজার টাকা এবং তমাল কৃষ্ণ সাহাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় চকবাজার ব্যবসায়ী সমিতি, কুমিল্লা দোকান মালিক সমিতির দায়িত্বশীলরা এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।