সরকার পুলিশকে লাঠিয়াল বাহিনীর ভূমিকায় অবতীর্ণ করেছে: গণঅধিকার পরিষদ

বৃহস্পতিবার গণঅধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক আবু হানিফ স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে দলটির আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুর এ কথা জানান।

সরকার পুলিশকে লাঠিয়াল বাহিনীর ভূমিকায় অবতীর্ণ করেছে: গণঅধিকার পরিষদ
সরকার পুলিশকে লাঠিয়াল বাহিনীর ভূমিকায় অবতীর্ণ করেছে: গণঅধিকার পরিষদ

প্রথম নিউজ, ডেস্কঅবৈধভাবে ক্ষমতায় থাকতে সরকার পুলিশকে লাঠিয়াল বাহিনীর ভূমিকায় অবতীর্ণ করেছে বলে অভিযোগ করেছে গণঅধিকার পরিষদ। বৃহস্পতিবার গণঅধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক আবু হানিফ স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে দলটির আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুর এ কথা জানান। বিবৃতিতে বলা হয়, নারায়ণগঞ্জে রাজনৈতিক দলের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিতে বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর গুলি চালিয়ে সরকার তার ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছে। বিবৃতিতে আরও বলা হয়, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি শান্তিপূর্ণ শোভাযাত্রার আয়োজন করে। শান্তিপূর্ণ এই শোভাযাত্রায় পুলিশ সম্পূর্ণ বিনা উস্কানিতে হামলা ও গুলি চালায়।

পুলিশের গুলিতে শাওন নামে যুবদলের এক কর্মী নিহত ও অর্ধশতাধিক আহত হয় বলে জানা যায়। নারায়ণগঞ্জ ছাড়াও নেত্রকোনা, মানিকগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপির কর্মসূচিতে পুলিশ, ছাত্রলীগ, যুবলীগ হামলা চালায়। একটি রাজনৈতিক দলের গণতান্ত্রিক কর্মসূচিতে গুলি চালিয়ে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণঅধিকার পরিষদ। এসময় তারা শোকাহত পরিবারের প্রতি সমবেদনা এবং গণতন্ত্র পুণরুদ্ধারে সকল যৌক্তিক আন্দোলনে দল-মত নির্বিশেষে সহ-অবস্থান করবে বলে জানান।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom