ভোলায় তুলার ফ্যাক্টরীসহ কয়েকটি ঘর পুড়ে ছাই ক্ষতি ২০ কোটি টাকার উপরে

হোসেন মিয়ার তুলার ফ্যাক্টরীর গ্যাস লাইনের বøাস্টার বিস্ফোরন হয়ে প্যাক্টরীসহ প্রায় ১২টি বসত ঘড় পুড়ে ছাই হয়ে গেছে

ভোলায় তুলার ফ্যাক্টরীসহ কয়েকটি ঘর পুড়ে ছাই ক্ষতি ২০ কোটি টাকার উপরে
ভোলায় তুলার ফ্যাক্টরীসহ কয়েকটি ঘর পুড়ে ছাই ক্ষতি ২০ কোটি টাকার উপরে

প্রথম নিউজ, ভোলা : ভোলা সদর পৌর শহরের ৫ নং ওয়ার্ডে ওয়েস্টেন পাড়া রারি বাড়ির নিকট হোসেন মিয়ার তুলার ফ্যাক্টরীর গ্যাস লাইনের বøাস্টার বিস্ফোরন হয়ে প্যাক্টরীসহ প্রায় ১২টি বসত ঘড় পুড়ে ছাই হয়ে গেছে। তাড়া হুড়ো করে বাসা থেকে মালামাল নামাতে ও শিশু, নারী পুরুষ বেড় হতে গিয়ে অনেকে আহত হয়েছেন। তুলার ফ্যাক্টরীর গ্যাস লাইনের বøাস্টার বিস্ফোরন হয়ে আগুনের সূএ পাত বলে ক্ষতিগ্রস্ত পাশের বাসার লোকজনে জানান। ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়ায় চারি দিকে আতংক ছড়িয়ে পরে। রাত সাড়ে ১২টা পর্যন্ত আগুন জ্বলছিল। বসত ঘর, মালামাল ও ফ্যাক্টরীসহ ২০ কোটি টাকার উপরে ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানান।

সোমবার (৩ এপ্রিল) রাত অনুমানিক সোয়া ১০টার সময়  হোসেন মিয়ার তুলার ফ্যাক্টরীর গ্যাস লাইনের বøাস্টার বি¯েফারন হয়ে ফ্যাক্টরীতে আগুন লেগে তা চারিদিকে এ আগুনের সুত্রপাত হয়।

প্রথমে ফ্যাক্টরীর, পাশে বাসার ও স্থানীয় জনগন আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয়ে, ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট ঘটনাস্থলে পৌছার আগে পাশের বাসা ঘরে আগুন ছড়িয়ে পরে। গ্যাস লাইনের লিকেজ থাকার কারনে  আগুনের ভয়াবহত ছিলো অতি মাএায়। গ্যাসের চাপে দ্রত ছড়িয়ে পরে আগুন। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণ  আনতে পানি দিয়ে চারিদিকে ব্যারীকেট দিলেও ভিতরে থাকা তুলার ফ্যাক্টরীসহ প্রায় ১২টি বসত ঘর পড়ে ছাই হয়ে যায়। প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে না আসায় চারিদিকে আতংক ছড়িয়ে পরে। বসত ঘরের কিছু মালামাল সরিয়ে আনতে পারলেও অধিকাংশ পুড়ে যায়। ঘটনার খবর চারিদিকে ছড়িয়ে পরলে প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন। তারা আগুন নিয়ন্ত্রনে আনার এবং  ক্ষতিগ্রস্তদের উদ্ধার কাজ তদারকি করেন ও সান্তনা দেন। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা প্রাথমিক ভাবে ক্ষতির পরিমান নিরুপন করতে পারেননি। তবে স্থানীয়রা জানান, ফ্যাক্টরী, বসত ঘর, মালামালসহ ক্ষতির পরিমান ২০ কোটি টাকা ছাড়িয়ে যাবে। জেলা প্রশাসন ও জনপ্রতিনিধিরা ঘটনা স্থল পরিদর্শন করেছেন।