পুলিশের ওপর হামলা : জবির ৪ শিক্ষার্থীকে অভিযুক্ত করে চার্জশিট

পুলিশের ওপর হামলা : জবির ৪ শিক্ষার্থীকে অভিযুক্ত করে চার্জশিট
ফাইল ফটো

প্রথম নিউজ, ঢাকা: পুলিশের ওপর হামলার অভিযোগে রাজধানীর সূত্রাপুর থানায় করা মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চার শিক্ষার্থীসহ পাঁচ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

আসামিরা হলেন—বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সাদিক হৃদয়, নৃবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান ওরফে সিফাত, সাজেদুল ইসলাম ওরফে নাঈম, প্রাণীবিদ্যা বিভাগের মো. সোহানুর রহমান ও জয় দাস নামের একজন।

সূত্র জানায়, গত ৬ মে মামলার তদন্ত কর্মকর্তা সূত্রাপুর থানার পুলিশের উপ-পরিদর্শক মো. আবু তালেব পাঁচ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক মামলাটিতে আগামী ৩০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য দিন ধার্য করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০২১ সালের ২৮ জানুয়ারি রাতে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী আগের ঘটনার জের ধরে সূত্রাপুর থানা ছাত্রলীগ কর্মীদের ওপর হামলার উদ্দেশ্যে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে গাড়ি ও দোকান ভাঙচুর করছিল। এসময় মামলার বাদী ও সূত্রাপুর থানার এসআই এজাজ আহমেদ রুমি ও তার সঙ্গীয় ফোর্স শিক্ষার্থীদের গাড়ি ও দোকান ভাঙচুরে বাধা দেয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে কর্তব্যরত পুলিশ সদস্যদের এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে গুরুতর জখম করে।

এ ঘটনায় গত ২৯ জানুয়ারি সূত্রাপুর থানায় তৎকালীন পুলিশের উপ-পরিদর্শক এজাজ আহমেদ রুমি বাদী হয়ে পাঁচ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫-৩০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom