পিছিয়ে নেই বাংলাদেশের গিটারিস্টরা

আর্টসেলের ফায়সালের নামে গিটার সিরিজ

পিছিয়ে নেই বাংলাদেশের গিটারিস্টরা

প্রথম নিউজ, ডেস্ক:  জো সাত্রিয়ানি, স্টিভ ভাই, জেসন বেকার, জন পেট্রুচি, ডাইম্বেগ ড্যরেল, স্ল্যাশ, স্যন্টানারদের মতো বিশ্বের খ্যাতনামা সব গিটারিস্টের নামে গিটার সিরিজ আছে। সেদিক থেকে এবার পিছিয়ে নেই বাংলাদেশের গিটারিস্টরা। 

বাংলাদেশ থেকে এবার ব্যান্ড ‘আর্টসেল’-এর গিটারিস্ট কাজী ফায়সাল আহমেদ তার নিজের নামে সিগনেচার সিরিজ (ইলেক্ট্রিক গিটার) বের করছেন।

প্রত্যেক গিটারিস্টের স্বপ্ন দেখেন নিজের নামে গিটার সিরিজ প্রকাশ হওয়ার। 

তার এই সিগনেচার সিরিজ গিটার তৈরি করছে বাংলাদেশের ‘বেশি জোস কাস্টমস’। গিটারগুলো বাংলাদেশেই তৈরি হচ্ছে। ‘বেশি জোস কাস্টমস’ ২০২০ সাল থেকে ‘রুবেন কাস্টম গিটারস’ নামে বাংলাদেশে গিটার তৈরি শুরু করেছে। এই খবর পেয়েই ফায়সালের মাথায় এই সিগনেচার সিরিজ বের করার ভাবনা আসে। 

গিটারটির নামকরণ করা হয়েছে ‘কেএফএ লুনাটিক সিরিজ’ (KFA Lunatic Series)। ফায়সাল নিজের মতো করে ডিজাইন করেছেন আর এতে তার সঙ্গে পুরোপুরি সহযোগিতা করেছেন বেশি জোস কাস্টমসের কর্ণধার নাফিজ আল আমিন। গিটারটির ফ্রেট বোর্ডে চাঁদের বিভিন্ন আকৃতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে ফায়সাল বলেন, ‘ছোটবেলা থেকেই চাঁদের প্রতি আমার বিশেষ আগ্রহ রয়েছে। চাঁদ আমার খুব ভালো লাগে আর কেমন যেন রহস্যময় মনে হয়, তাকিয়ে থাকলে কোথায় যেন হারিয়ে যাই। লুনাটিক অর্থ পাগলা। তাই এখানে রুপক অর্থে বোঝানো হয়েছে সংগীতের জন্য পাগলমনা গিটারিস্টরাই এই গিটার কিনবে।’

তিনি আরও বলেন, ‘আমরা চাই যারা নতুন শিখছে তারা যেন সাধ্যের মধ্যে ভালো ইলেক্ট্রিক গিটার কিনতে পারে। গিটার তৈরিতে গুনগত মান ঠিক রাখার বিষয়ে আমরা প্রথম থেকেই সব ধরনের মাপ ও পদ্ধতি ফলো করেছি। একটা কনসার্ট এয় একটা গান বাজিয়েছিলাম সারপ্রাইজ হিসেবে। সেই থেকেই বেশ ভালো সাড়া পাচ্ছি।’

তিনি আরও জানান, গিটারটির মূল্য রাখা হয়েছে ২৭ হাজার টাকা। যেহেতু দেশেই এটি তৈরি হবে সেহেতু সার্ভিস ওয়ারান্টি দেওয়া হবে। সঙ্গে থাকছে একটি ব্যাগ আর গিটারটি ক্রয় করে ফায়সালের একটি মাস্টার ক্লাস এ যোগ দেওয়ার সুযোগ থাকছে।

মাস খানেকের মধ্যেই গিটারগুলো বাজারে পাওয়া যাবে আর প্রি-অর্ডারেরও ব্যবস্থা থাকছে। ভবিষ্যতে আরও কিছু সিরিজ বের করার এবং তা বাইরের দেশেও রপ্তানি করার কথা ভাবছেন ফায়সাল।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom