নারী অধিকার নিয়ে কাজ করতে চান মিস ইউনিভার্স শেইনিস

নারী অধিকার নিয়ে কাজ করতে চান মিস ইউনিভার্স শেইনিস

প্রথম নিউজ, বিনোদন ডেস্ক: শনিবার রাতে এল সালভাদরের রাজধানী সান সালভাদরে অনুষ্ঠিত হলো মিস ইউনিভার্স-২০২৩ প্রতিযোগিতার ফাইনাল। এই সৌন্দর্য প্রতিযোগিতায় মাথায় বিজয়ীর মুকুট পরেছেন মধ্য আমেরিকার দেশ নিকারাগুয়ার সুন্দরী শেইনিস প্যালাসিওস। প্রথম রানার আপ হয়েছেন থাইল্যান্ডের অ্যান্টোনিয়া পোরসিল্ড। ৮৪টি দেশের জাতীয় প্রতিযোগিতায় বিজয়ীরা এই বছরের মিস ইউনিভার্সে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এবারের আসরের বিচারক প্যানেলে ছিলেন মডেল হালিমা এডেন, ‘কুইর আই’ তারকা কারসন ক্রেসলে, টিকটক প্রভাবশালী অবনি গ্রেগ, দুই প্রাক্তন মিস ইউনিভার্স বিজয়ী ত্রিনিদাদ ও টোবাগো (মিস ইউনিভার্স ১৯৭৭) এবং ফ্রান্সের আইরিস মিত্তেনারে (মিস ইউনিভার্স ২০১৬)। প্রাথমিক প্রতিযোগিতা এবং বিশ্বব্যাপী ভক্তদের ভোটের ফলাফলের পর ফাইনালের শুরুতে ২০ জন সেমিফাইনালিস্টের নাম ঘোষণা করা হয়।

সাঁতারের পোশাক রাউন্ডের পরে এই সংখ্যা ১০-এ নেমে আসে। প্রতিযোগিতার সেমিফাইনালে মিস নেপাল ও সাঁতারের পোশাক হিসেবে বুরকিনি পরা প্রথম প্রতিযোগী মিস পাকিস্তানকে বাদ দেয়া হয়। গাউন রাউন্ডে প্রতিযোগীর সংখ্যা আরও কমে পাঁচে নেমে আসে। হট টপিক প্রশ্নোত্তর রাউন্ডে বিতর্কের জন্য টেকেন প্যালাসিওস, পোরসিল্ড এবং দ্বিতীয় রানার আপ হওয়া অস্ট্রেলিয়ার মোরায়া উইলসন।