উদ্বেগ প্রকাশ করলেন জয়া

এই অভিনেত্রী এবার যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনের জন্য উদ্বেগ প্রকাশ  করেছেন।

উদ্বেগ প্রকাশ করলেন জয়া

প্রথম নিউজ, বিনোদন ডেস্ক: দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ইতিমধ্যে তিনি পাঁচবার জয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এই অভিনেত্রী এবার যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনের জন্য উদ্বেগ প্রকাশ  করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক পোস্টে জয়া লিখেছেন, ফিলিস্তিনের ছবি দেখছি অনলাইনে, খবরের কাগজে, টেলিভিশনের পর্দায়। বোমা ফেলা হচ্ছে নিরীহ মানুষজনের ওপর। আক্রমণ চলছে হাসপাতালেও।

একটি ছবিতে দেখেছিলাম পরিবারের সবাই মারা পড়েছেন, আর সবার লাশের সামনে বসে আছেন বেঁচে যাওয়া একজন মাত্র মানুষ। এ পর্যন্ত ১১ হাজারের বেশি মানুষ মারা গেছেন। এর মধ্যে শিশু মারা গেছে ৪ হাজারের বেশি। জয়া বলেন, এসব দেখেশুনে মনটা ভেঙে যায়।

আবার মনটাকে সরিয়ে কাজে নেমে পড়ি। নতুন মুক্তি পাওয়া ছবির প্রচারে যাচ্ছি, যোগ দিচ্ছি পুরস্কারের অনুষ্ঠানে, গোয়া চলচ্চিত্র উৎসবে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। এর জন্য মনে অপরাধবোধও লাগে। আমার বা আমাদের জীবন তো চলছে, কিন্তু ওদের জীবন তো প্রতিটা মুহূর্তে মৃত্যুর মুখোমুখি। তাদের অসহায়ত্ব দেখে চোখ বুজে আসে। এই হত্যাকাণ্ড থামুক। শিশুরা খেলা করুক রোদেলা মাঠে, খেজুর গাছের নিচে।

নিজের দেশে দেশছাড়া এই মানুষগুলো নিজেদের ঘরে ফিরুক। সবাইকে এক হবার আকুতি জানিয়ে জয়া বলেন, ওদের বাঁচানোর জন্য পৃথিবীর বড় বড় মানুষেরা কী এক হতে পারেন না? এটা কী খুব বড় প্রত্যাশা? জয়ার এমন পোস্টে সহমত প্রকাশ করেছেন অনেক অনুরাগীরা। তারাও যুদ্ধ বন্ধ করতে বলেছেন ইসরাইলিদের।