নিবন্ধনের জন্য রিভিউ আবেদন করেছে এবি পার্টি

নিবন্ধনের জন্য রিভিউ আবেদন করেছে এবি পার্টি

প্রথম নিউজ, ঢাকা : নির্বাচন কমিশনে নিবন্ধনের জন্য রিভিউ আবেদন জমা দিয়েছে এবি পার্টিনির্বাচন কমিশনে নিবন্ধনের জন্য রিভিউ আবেদন জমা দিয়েছে এবি পার্টি

নির্বাচন কমিশনে নিবন্ধনের জন্য রিভিউ আবেদন করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে নির্বাচন কমিশনে নিবন্ধনের জন্য রিভিউ আবেদন জমা দিয়েছে দলটি।

রিভিউ আবেদনে নির্বাচন কমিশন ইতোপূর্বে এবি পার্টিকে নিবন্ধন না দেওয়ার সিদ্ধান্ত জানিয়ে যে চিঠি দিয়েছিল তা প্রত্যাখান করে সিদ্ধান্ত পুনর্বিবেচনা পূর্বক এবি পার্টিকে নিবন্ধন দেওয়ার দাবি জানানো হয়েছে। এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলামের নেতৃত্বে পার্টির একটি প্রতিনিধি দল আজ নির্বাচন কমিশনে এসে হাতে হাতে রিভিউ পিটিশন দাখিল করেন।

আবেদনে তারা জানান, নির্বাচন কমিশন এবি পার্টির দাখিল করা কাগজপত্র যাচাই-বাছাই সাপেক্ষে সঠিক আছে মর্মে চিঠি দিয়েছিল। কমিশনের উচ্চ ক্ষমতা সম্পন্ন সরেজমিন যাচাই-বাছাই কমিটি সরেজমিনে পরিদর্শন সাপেক্ষে কেন্দ্রীয় কার্যালয়, জেলা কার্যালয় সঠিক পেয়েছেন বলে চিঠির মাধ্যমে জানিয়েছেন। সর্বশেষ যাচাই-বাছাইয়ের পর এবি পার্টিসহ চারটি দলের সবকিছু ঠিক আছে ঘোষণা করে নির্বাচন কমিশন কয়েকটি জেলা ও উপজেলায় পুনঃতদন্তের সিদ্ধান্ত নেয়।

এতে উল্লেখ করা হয়, এবি পার্টির সংশ্লিষ্ট জেলা ও উপজেলা নেতারা সেই পুনঃতদন্ত কমিটির কাজেও সর্বাত্মক সহয়তা করেন। কমিশনের চাহিদা অনুযায়ী সব ডকুমেন্টস হস্তান্তর করেন কমিটির কাছে। কিন্তু রহস্যজনকভাবে শেষে এসে নির্বাচন কমিশন এবি পার্টি সব শর্ত পূরন করতে পারেনি মর্মে নিবন্ধন দানে অপারগতা প্রকাশ করে চিঠি দেন। নির্বাচন কমিশনের এই ভুল ও স্ববিরোধী চিঠি এবং কার্যক্রম তুলে ধরে এবি পার্টি দাখিল করা দলিল দস্তাবেজ, পার্টির রাজনৈতিক কার্যক্রম বিবেচনায় আগামীতে একটি কার্যকর জাতীয় নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে নির্বাচন কমিশনের কাছে দল নিবন্ধনের জন্য এই রিভিউ আবেদন দাখিল করা হয়।

এ সময় আরও ছিলেন পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভুইয়া, কেন্দ্রীয় দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল প্রমুখ।