অধিনায়কত্ব নিতে প্রস্তুত তাইজুল

অধিনায়কত্ব নিতে প্রস্তুত তাইজুল

প্রথম নিউজ, ডেস্ক : সময়টা ভালো যাচ্ছে না নাজমুল হোসেন শান্তর। ব্যাট হাতে ধারাবাহিকতার ছাপ রাখতে ব্যর্থ টাইগার এই অধিনায়ক। সবশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকা টেস্টেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন, সেই সঙ্গে দলও হেরেছে বড় ব্যবধানে। এরই মধ্যে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর আগ্রহ প্রকাশ করেছেন টাইগার এই ব্যাটার।

যদিও এ বিষয়ে আনুষ্ঠানিক কিছু জানাননি শান্ত। তবে প্রোটিয়াদের বিপক্ষে শেষ টেস্টের আগে আজ সোমবার সংবাদ সম্মেলনে আসেন তাইজুল ইসলাম।

সেখানে টাইগার এই স্পিনারের কাছে জানতে চাওয়া হয় টেস্ট ক্রিকেটে যদি অধিনায়কত্ব দেওয়া হয় তাহলে কতটা প্রস্তুত আপনি। জবাবে এই স্পিনার বলেন, 'যেহেতু ১০ বছর ক্রিকেট খেলছি তো পুরোটাই তৈরী!'
 
এর আগে দলের সিনিয়র হিসেবে অবদান রাখা নিয়ে তাইজুল বলেন, ‘যদি ব্যক্তিগতভাবে বলেন, ইম্প্লিমেন্ট করতে পারি। কিন্তু আমার যে অভিজ্ঞতা হয়েছে, আপনি কতটুকু নিচ্ছেন সেটা গুরুত্বপূর্ণ। সেটা সতীর্থ হিসেবে হোক আর সেটা আমার দেশের জনগণ হোক।

আরও যোগ করেন, ‘আমার কাছে মনে হয় অনেক ক্ষেত্রে মাঠে যখন বিভিন্ন পরিস্থিতি আসে, আমি যখন বল করি বা একটা স্পিনার যখন বল করে অনেক সময় ফিল্ড পজিশন বলেন বা একটা ব্যাটারকে কীভাবে সেট আপ করবো এই হেল্পগুলো আমি কখন কখনও করে থাকি। অধিনায়ক আমাকে জিজ্ঞেস করে। এই সুযোগগুলো আসে, আমি চেষ্টা করি।’