Ad0111

২১ ফেব্রুয়ারিতে ছয় স্তরের নিরাপত্তা থাকবে শহীদ মিনারে

ইউনিফর্ম পরিহিত পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ, বোম ডিজপোজাল ইউনিট, ডিবি, র্যাব ও সোয়াটের টিম থাকবে।

২১ ফেব্রুয়ারিতে ছয় স্তরের নিরাপত্তা থাকবে শহীদ মিনারে

প্রথম নিউজ, ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম জানিয়েছেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আজ শনিবার বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

ডিএমপি কমিশনার বলেন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য নিরাপত্তার কোনো ঘাটতি থাকবে না। ইউনিফর্ম পরিহিত পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ, বোম ডিজপোজাল ইউনিট, ডিবি, র্যাব ও সোয়াটের টিম থাকবে। ছয় স্তরের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা করা হয়েছে। তিনি বলেন, এখন পর্যন্ত নাশকতার কো‌নো সম্ভাবনা নাই। নাশকতা রো‌ধে ঢাকা বিশ্ব‌বিদ‌্যালয়ের আশপা‌শের মেসসহ গুরুত্বপূর্ণ স্থা‌নে তল্লা‌শি কর‌বে পু‌লিশ।

তিনি আরও বলেন, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনার এলাকাজুড়ে বিভিন্ন নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তবে এবার জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই। ডিএমপি কমিশনার বলেন, এবার একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতির কোনো হুমকি নেই। তারপরও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। শহীদ মিনার এলাকায় তিন ধাপে ডিউটি করবে পুলিশ।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব মেনে সবাইকে কেন্দ্রীয় শহীদ মিনারে আসতে হবে। এদিকে নিরাপত্তার স্বার্থে কেন্দ্রীয় শহীদ মিনার ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার আশেপাশে তল্লাশি করা হবে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে। সেদিকে লক্ষ্য রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, বাঙালি জাতির ভালোবাসা ও গৌরবের যে বিষয়গুলো তার মধ্যে ২১শে ফেব্রুয়ারি অন্যতম। এ দিবসটি পালনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বিভিন্ন স্তরে নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

তিনি বলেন, শহীদ মিনার এলাকায় ব্যারিকেড দেওয়া হয়েছে। ব্যারিকেডের ভিতরের সিসি ক্যামেরার আওতায় থাকবে। ব্যারিকেডের ভিতরে প্রবেশের সময় সবাইকে তল্লাশি করা হবে। আর বিদেশি কূটনৈতিকদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির আগমন বা তাদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন উপলক্ষে নেওয়া হবে সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থা। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবাইকে ডিএমপির নির্দেশনা মানতে সর্বসাধারণের প্রতি আহ্বান করছি।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

This site uses cookies. By continuing to browse the site you are agreeing to our use of cookies & privacy Policy from www.prothom.news