১ উইকেট হারিয়েই দিন পার ইংল্যান্ডের, শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষা!

অ্যান্টিগা টেস্টের চতুর্থ দিনটা রীতিমত হতাশায় কাটলো ওয়েস্ট ইন্ডিজের

 ১ উইকেট হারিয়েই দিন পার ইংল্যান্ডের, শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষা!
অ্যান্টিগা টেস্টের চতুর্থ দিনটা রীতিমত হতাশায় কাটলো ওয়েস্ট ইন্ডিজের-প্রথম নিউজ

প্রথম  নিউজ, ডেস্ক : অ্যান্টিগা টেস্টের চতুর্থ দিনটা রীতিমত হতাশায় কাটলো ওয়েস্ট ইন্ডিজের। বৃষ্টিবিঘ্নিত দিনে ইংল্যান্ডের মাত্র একটি উইকেট ফেলতে পারলো ক্যারিবীয়রা। জ্যাক ক্রলির সেঞ্চুরি আর জো রুটের ৮৪ রানে ভর করে ১ উইকেটে ২১৭ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে ইংলিশরা।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩১১ রানের জবাবে ৩৭৫ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। তবে এই ৩৭৫ রান করতে ১৫৭ ওভারের বেশি কাটিয়ে দিয়েছে স্বাগতিকরা। ফলে টেস্টটা এখন শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষায়।

ইংল্যান্ডের লিড এখন ১৫৩ রানের। জ্যাক ক্রলি ১১৭ আর রুট ৮৪ রানে অপরাজিত আছেন। পঞ্চম দিনে তারা দ্রুতই রান তুলতে চাইবেন, যাতে করে ওয়েস্ট ইন্ডিজকে একটা চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দেওয়া যায়।

সেক্ষেত্রে এই টেস্টে যে কোনো কিছুই হতে পারে। ইংল্যান্ড যদি ক্যারিবীয়দের রান তাড়ার মতো একটা লক্ষ্য দেয়, তবে সেই চেষ্টা করতেও পারে স্বাগতিকরা।

তাতে হারের সম্ভাবনাও থাকবে আবার হার্ডহিটিংয়ে অভ্যস্ত ওয়েস্ট ইন্ডিজের জেতার সম্ভাবনাও ফেলে দেওয়া যাচ্ছে না। আর এমন নাটকীয় কিছু না হলে তো ড্রই হবে টেস্টের ভাগ্য।

চতুর্থ দিনে ৯ উইকেটে ৩৭৩ রান নিয়ে শুরু করা ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ৩ বল টিকতে দিয়েছে ইংল্যান্ড। আর ২ রান যোগ করে ৩৭৫ করে থামে ক্যারিবীয়রা।

জবাবে দেখেশুনে শুরু করে ইংলিশরা। ১০ ওভারে তোলে মাত্র ২৪ রান। ১১তম ওভারে এসে কেমার রোচের বলে এলবিডব্লিউ হন অ্যালেক্স লিস (৬)। এরপর ১৯৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন রুট আর ক্রলি।

মাঝে বারকয়েক বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়েছে। সারাদিনে হয়েছে ৬৪ ওভারের মতো। তার মধ্যেই ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন ক্রলি। ২০০ বল মোকাবেলায় ১৬

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom